ভোররাতে যোগীরাজ্যে এনকাউন্টার, মৃত্যু ‘ওয়ান্টেড’ লালু যাদবের

লালু যাদবের বিরুদ্ধে ৮২ টি ফৌজদারি মামলা রয়েছে। যার মঝ্যে জৌনপুরে ২ কোটি টাকার ডাকাতি ও নিরাপত্তা রক্ষীকে খুন করে ২৫ লক্ষ টাকা লুটেরও অভিযোগ রয়েছে।

ভোররাতে যোগীরাজ্যে এনকাউন্টার, মৃত্যু 'ওয়ান্টেড' লালু যাদবের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 28, 2021 | 12:41 PM

লখনউ: যোগীরাজ্যে খুন, ডাকাতি-সহ একাধিক মামলায় অভিযুক্ত অপরাধীর এনকাউন্টারে মৃত্যু। পুলিশ আধিকারিকরা জানিয়েছেন, উত্তর প্রদেশের (Uttar Pradesh) মউ জেলায় এনকাউন্টারে প্রাণ হারিয়েছেন লালু যাদব ওরফে বিনোদ যাদব। বুধবার ভোররাতে সাড়ে ৩টে নাগাদ এই এনকাউন্টার হয়। অতিরিক্ত ডিরেক্টর জেনারেল অব পুলিশ প্রশান্ত কুমার জানিয়েছেন, গুরুতর জখম অবস্থায় লালুকে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

লালু যাদবের বিরুদ্ধে ৮২ টি ফৌজদারি মামলা রয়েছে। যার মঝ্যে জৌনপুরে ২ কোটি টাকার ডাকাতি ও নিরাপত্তা রক্ষীকে খুন করে ২৫ লক্ষ টাকা লুটেরও অভিযোগ রয়েছে। লালুর লক্ষ্যে পুলিশ বাহিনী পৌঁছতেই গুলি চালায় সে। পাল্টা গুলি চালায় পুলিশ। গুলি লাগে ইনস্পেক্টর অবিনাশ কুমার সিং, ইনস্পেক্টর রাজেশ প্রসাদ যাদব, এসআই অমিত মিশ্র ও কনস্টেবল বিবেক সিংয়ের গায়েও। কিন্তু বুলেট প্রুফ জ্যাকেট পরে থাকার কারণে বেঁচে যান তাঁরা।

পাল্টা পুলিশের গুলিতে আহত হয় লালু। ঘটনাস্থল থেকে পুলিশ একটি মোটর সাইকেল, পিস্তল ও কার্তুজ উদ্ধার করেছে। উল্লেখ্য, গত বছরের জুলাই মাসে এরকমই একটি এনকাউন্টারে কুখ্যাত অপরাধী বিকাশ দুবেকে গ্রেফতার করতে গিয়ে প্রাণ হারিয়েছিলেন ৮ জন পুলিশকর্মী। পরে বিকাশ দুবে পুলিশের হাতে এলেও পালায় যাওয়ার চেষ্টা করে সে। তখন পুলিশের গাড়িতে মৃত্যু হয় তার। এই মামলায় কয়েকদিন আগেই আদালতে ক্লিনচিট পেয়েছে উত্তর প্রদেশ পুলিশ।

আরও পড়ুন: কেজরীবালের দিল্লি শাসনে শক্ত হাত কেন্দ্রের, বলবৎ নতুন আইন