Modi-Mamata Meet: দিল্লিতে মোদী-মমতা ৪৫ মিনিটের বৈঠক! প্রধানমন্ত্রীর জন্য হলুদ গোলাপ নিয়ে গেলেন মুখ্যমন্ত্রী

Modi_mamata: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Modi-Mamata Meet: দিল্লিতে মোদী-মমতা ৪৫ মিনিটের বৈঠক! প্রধানমন্ত্রীর জন্য হলুদ গোলাপ নিয়ে গেলেন মুখ্যমন্ত্রী
ছবি: টুইটার
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Aug 05, 2022 | 5:47 PM

নয়া দিল্লি: বৃহস্পতিবারই একাধিক কর্মসূচি নিয়ে দিল্লি উড়ে গিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মমতার বৈঠকের সম্ভাবনা তৈরি হয়েছিল। যাবতীয় সম্ভাবনাকে সত্যি প্রমাণ করে শুক্রের বিকেলে মুখোমুখি হলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর দিল্লির বাসভবনে বেশ কিছুক্ষণ ধরে একান্তে বৈঠক করেন মোদী-মমতা। জানা গিয়েছে, প্রায় ৪৫ মিনিট ধরে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সাম্প্রতিক রাজনৈতিক পরিপ্রেক্ষিতে এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। মোদী-মমতা বৈঠক শুরু হওয়ার আগেই বিভিন্ন সূত্রে জানা গিয়েছিল, ১০০ দিনের কাজ থেকে শুরু করে বিভিন্ন প্রকল্প বাবদ কেন্দ্রের কাছে রাজ্যের প্রাপ্য টাকার বিষয়গুলি নিয়ে বৈঠকে আলোচনা হতে পারে।

সূত্র মারফত খবর পাওয়া গিয়েছিল, রাজ্য বিজেপির নেতারা চেয়েছিলেন এসএসসি দুর্নীতি মামলায় তৃণমূল সরকারকে কোণঠাসা করতে বিজেপি যখন পথে নেমেছে, তখন প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর এই বৈঠক হলে জনমানসে ভুল বার্তা যাবে। শোনা গিয়েছিল রাজ্য বিজেপির নেতারা কেন্দ্রীয় নেতাদের এ কথা জানিয়েও ছিলেন। বৈঠক নিয়ে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার টুইটে বলেন, “যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠক স্বাভাবিক। তবে মমতা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অশোভনীয় ভাষা ব্যবহার করতেই অভ্যস্ত। কংগ্রেস ও সিপিএম যে সমঝোতার তত্ত্ব খাঁড়া করছে তা অপ্রাসঙ্গিক।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। বৈঠক শুরু আগেই জানা গিয়েছিল প্রধানমন্ত্রী জন্য হলুদ গোলাপের তোড়া এবং বাংলা থেকে আনা বিশেষ মিষ্টি নিয়ে গিয়েছিলেন মমতা। হলুদ গোলাপ বন্ধুত্বের প্রতীক। গোলাপের রঙ নির্বাচনে বন্ধুত্বের বার্তা থাকতে পারে রাজনৈতিক বিশ্লেষকদের অনেকে এমনটাই মনে করেছন।

অন্যদিকে এসএসসি দুর্নীতি মামলায় বাংলার প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কে তদন্তকারী সংস্থা ইডির গ্রেফতারির পর মোদী-মমতা বৈঠক নিয়ে ‘সেটিং’ তত্ত্ব আওড়াচ্ছে কংগ্রেস, সিপিএমের মতো বিরোধী রাজনৈতিক দলগুলি। তাদের দাবি, সমস্যায় পড়ে ‘সমঝোতা’ করতে দিল্লি ছুটে গিয়েছেন মমতা। স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই বিরোধীদের অভিযোগ নস্যাৎ করে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “রাজ্যের বিভিন্ন ইস্যু নিয়ে প্রধানমন্ত্রী সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছেন মুখ্যমন্ত্রী। বিরোধীরা দেউলিয়া ও দিশাহীন হয়ে পড়েছেন। বাংলার বঞ্চনা নিয়ে প্রধানমন্ত্রী সঙ্গে দেখা করার মধ্যে কোনও অস্বাভাবিকতা নেই। রাজ্যে তৃণমূল ও বিজেপি পরস্পরের বিরুদ্ধে লড়াই করছে। ভোট হলে আবার রাজনৈতিক লড়াই হবে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla