New Shiv Sena Bhavan : আইনি লড়াইয়ের মাঝেই তৈরি হবে নয়া শিবসেনা ভবন! কী বললেন মন্ত্রী?

New Shiv Sena Bhavan : আইনি লড়াইয়ের মাঝেই শিন্ডে শিবির পৃথক শিবসেনা ভবন তৈরি করবে বলে জল্পনার সৃষ্টি হয়েছে। তবে এই জল্পনা উড়িয়ে দিয়ে এক মন্ত্রী জানিয়েছেন, কোনও আলাদা শিবসেনা ভবন তৈরি হবে না।

New Shiv Sena Bhavan : আইনি লড়াইয়ের মাঝেই তৈরি হবে নয়া শিবসেনা ভবন! কী বললেন মন্ত্রী?
ফাইল ছবি
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Aug 13, 2022 | 5:08 PM

মুম্বই : মহারাষ্ট্রে রাজনৈতিক স্থিরাবস্থা ফিরলেও দলীয় স্থিতিশীলকতা এখনও আসেনি। শিবসেনা কার? বা কারা আসল শিবসেনা সেই প্রশ্ন গড়িয়েছে সুপ্রিম কোর্ট অবধি। এর মধ্যেই নির্বাচন কমিশনের কাছে দল কার তার প্রমাণ দেওয়ার কথা ছিল শিবসেনার উদ্ধব শিবির ও শিন্ডে শিবির। তবে শীর্ষ আদালত জানিয়েছে, ইতিমধ্যেই শিবসেনা কার সে নিয়ে কোনও সিদ্ধান্তে আসা যাবে না। শিবসেনা কার, সেই প্রশ্নের যেখানে এখনও মীমাংসা হয়নি সেই সময়ই নয়া শিবসেনা কার্যালয় নিয়ে শুরু হয়েছে জল্পনা। জানা গিয়েছে, শিন্ডে শিবির নয়া শিবসেনা ভবন তৈরির কথা ভাবছেন। অনেকের দাবি, বর্তমান শিবসেনা ভবনের পাশাপাশি শিন্ডে শিবির একটি সমান্তরাল প্রধান কার্যালয় স্থাপনের পরিকল্পনা করছে। সূত্রের খবর, রাজ্যের বিভিন্ন জায়গায় শিন্ডে শিবির শাখা বিস্তার করতে তৎপর।

সূত্র মারফত জানা গিয়েছে, এখনও এই নয়া কার্যালয়ের স্থান নির্ধারণ হয়নি। তবে মুম্বইয়ের দাদারে বর্তমান শিবসেনা ভবনের কাছেই এই নয়া ভবন স্থাপনের পরিকল্পনা রয়েছে বলে জানা গিয়েছে। তবে নয়া কার্যালয় নিয়ে সমস্ত জল্পনা উড়িয়ে দিয়ে মহারাষ্ট্রের নয়া মন্ত্রী উদয় সামন্ত বলেছেন, এটা ভুল ধারণা। তিনি বলেছেন, ‘একটি ভুল ধারণা তৈরি হয়েছে, দাদারে একটি সমান্তরাল শিবসেনা ভবন তৈরি করা হবে।’ তবে সমান্তরাল একটি শিবসেনা গঠনের জল্পনা উড়িয়ে দিলেও শিবসেনার একটি কার্যালয় স্থাপনের ইঙ্গিত তিনি দিয়েছেন। তিনি বলেছেন, ‘আমরা একটি কেন্দ্রীয় কার্যালয় স্থাপনের কথা ভাবছি, যাতে সাধারণ মানুষ সেখানে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারেন। আমরা শিবসেনা ভবনকে সম্মান করি এবং এটি সেরকমই অক্ষত থাকবে।’

প্রসঙ্গত,মহারাষ্ট্রের মহানাটকের প্রথম থেকেই প্রায় ৪০ জন বিদ্রোহী শিবসেনা উদ্ধবের হাত ছেড়ে মহারাষ্ট্রের বর্তমান মুখ্যমন্ত্রীর দলে নাম লিখিয়েছিলেন। মোট বিধায়কের দুই তৃতীয়াংশ বিধায়ক নিজের ঝুলিতে রেখে একনাথ শিন্ডে নিজেদের আসল শিবসেনা, বালা সাহেবের অনুগামী বলে দাবি করছিলেন। তবে এই সংক্রান্ত আইনি মামলা আপাতত সুপ্রিম কোর্টে বিচারাধীন। এই পরিস্থিতিতে জল্পনা শুরু হয়েছে নয়া শিবসেনা ভবন নিয়ে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla