দু’য়ের নামতা জানেন না পাত্র, মালা ফেলেই সটান মণ্ডপ ছাড়লেন কনে

পাত্রীর বক্তব্য, এমন একজনকে তিনি বিয়ে করতে পারবেন না যাঁর সামান্য অঙ্কের জ্ঞান নেই।

  • TV9 Bangla
  • Published On - 20:31 PM, 3 May 2021
দু'য়ের নামতা জানেন না পাত্র, মালা ফেলেই সটান মণ্ডপ ছাড়লেন কনে
প্রতীকী চিত্র

উত্তর প্রদেশ: সবে মালাটা পরাতে যাবেন বর। মণ্ডব একেবারে প্রস্তুত। কনেও রেডি। কিন্তু বাঁধ সাধল অঙ্ক। তাও কি না দু’য়ের ঘরের নামতা। পাত্র বোধহয় স্বপ্নেও ভাবেননি বিয়ে করার জন্য অঙ্ক পরীক্ষা দিতে হবে। আর তাতে ফেল হতেই মণ্ডব ছেড়ে সটান বেরিয়ে যাবে কনে। কিন্তু সেটাই হল উত্তর প্রদেশের (Uttar Pradesh) মাহোবায়।

একে অপরের পরিবার দেখাশোনা করেই পাত্র-পাত্রী ঠিক করেছিল। তবে পাত্রীর বাড়ির অভিযোগ শুরু থেকেই পাত্রের শিক্ষাগত যোগ্যতা জানাতে চায়নি পরিবার। সেটাই খটকা হয়ে দাঁড়িয়েছিল পাত্রীর কাছে। তাই মালা পরানোর আগে পাত্রের কাছে দু’য়ের ঘরের নামতা শুনতে চান পাত্রী। সদুত্তর না পেতেই বিয়ের আসর ছেড়ে চলে যান তিনি। এলাকাবাসী জানিয়েছেন, বরযাত্রী নিয়ে একেবারে সমারোহে গত শনিবার বিয়ে করতে এসেছিলেন পাত্র।

কিন্তু বিপত্তির কারণ হয়ে দাঁড়াল দু’য়ের ঘরের নামতা। পাত্রীর বক্তব্য, এমন একজনকে তিনি বিয়ে করতে পারবেন না যাঁর সামান্য অঙ্কের জ্ঞান নেই। পাত্রীর বোন এই ক্ষেত্রে দিদির সঙ্গে একমত। তাঁর বক্তব্য দিদি সাহসী বলেই এটা করতে পেরেছে। এহেন বিয়ের আসর ছেড়ে যাওয়ায় পাত্রীকে ‘সাহসী’ তকমা দিয়েছে এলাকার অনেকেই। ঘটনাও দুই পরিবারের মধ্যে মিটমাট হয়ে গিয়েছে। উপহার, গয়নাগাটি আপাতত এই বাড়ি থেকে ওই বাড়ি যাচ্ছে।

আরও পড়ুন: বেশ কয়েকটি রাজ্যে করোনা সংক্রমণ কমছে, স্বস্তির সুর স্বাস্থ্যমন্ত্রকের