Hoax bomb threat: ‘প্রেমিকের ব্যাগে বোমা’, বিমানবন্দরে ফোন যুবতীর, তারপর যা হল…

Hoax bomb threat: কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ফোন করার সময় বিমানবন্দরেই ছিলেন ওই যুবতী ও তাঁর প্রেমিক। ফোন পেয়েই তৎপর হয় বিমানবন্দর কর্তৃপক্ষ। যুবতীর প্রেমিকের ব্যাগ তল্লাশি করা হয়। তবে বোমা পাওয়া যায়নি। তদন্তে নেমে চাঞ্চল্যকর তথ্য পায় পুলিশ।

Hoax bomb threat: 'প্রেমিকের ব্যাগে বোমা', বিমানবন্দরে ফোন যুবতীর, তারপর যা হল...
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: Jul 08, 2024 | 6:12 PM

বেঙ্গালুরু: মনোমালিন্য। রাগ। এগুলো নাকি প্রেমেরই অঙ্গ। তা বলে প্রেমিকের সঙ্গে মনোমালিন্যের জেরে এই যুবতী যা করলেন, তাতে চক্ষু চড়কগাছ পুলিশেরও। যুবতীর একটা ফোনে শোরগোল পড়ে বেঙ্গালুরুর কেম্পাগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরে(KIA)। প্রেমিকের ব্যাগে বোমা রয়েছে বলে ফোন করেছিলেন ওই যুবতী। যদিও তাঁর প্রেমিকের লাগেজে কোনও বোমা পাওয়া যায়নি। তারপরই তদন্তে নেমে পুরো ঘটনা জানতে পারে পুলিশ। মামলা করা হয়েছে ওই যুবতীর বিরুদ্ধে।

কী হয়েছিল?

কেম্পাগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরে ঘটনাটি ঘটেছিল গত ২৫ জুন। কিন্তু, গত ৩ জুলাই পুলিশ অভিযোগ দায়েরের পর ঘটনাটি প্রকাশ্যে আসে। KIA পুলিশ স্টেশনের এক অফিসার বলেন, “বিমানবন্দরের হেল্পলাইন নম্বরে এক মহিলা ফোন করেছিলেন। তিনি জানিয়েছিলেন, মীর রাজা মেহদি নামে এক যাত্রী বেঙ্গালুরু থেকে মুম্বই যাচ্ছেন। তাঁর ব্যাগে বোমা রয়েছে। ওই মহিলা আরও জানান যে মেহদি তাঁর প্রাক্তন প্রেমিক।”

বছর উনত্রিশের অভিযুক্ত যুবতীর নাম ইন্দ্রা রাজওয়ার। তাঁর বাড়িতে মহারাষ্ট্রের পুনেতে। কর্মসূত্রে বেঙ্গালুরুতে থাকেন। তাঁর প্রেমিক মেহদিও কর্মসূত্রে বেঙ্গালুরুতে থাকেন। ঘটনার দিন তিনিই বিমানবন্দরে ফোন করে জানিয়েছিলেন, মেহদির ব্যাগে বোমা রয়েছে। ফোন পাওয়ার পরই মেহদিকে বিমানবন্দরে আটকায় পুলিশ। তাঁর ব্যাগে তল্লাশি চালানো হয়। কিন্তু, কিছুই পাওয়া যায়নি।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে, ফোন করার আগে বিমানবন্দরের প্রস্থান লাউঞ্জে একসঙ্গে ইন্দ্রা ও মেহদিকে দেখা গিয়েছিল। এমনকি, দু’জনেরই মুম্বই যাওয়ার টিকিট ছিল। তবে দু’জনের কাছে আলাদা বিমানের টিকিট ছিল। ইন্দ্রাকে থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি বলেন, তাঁদের মধ্যে কিছু মতপার্থক্য হয়েছিল। তাই, তাঁর প্রেমিক যাতে মুম্বই যেতে না পারেন, সেজন্য বোমা রয়েছে জানিয়ে ফোন করেছিলেন। পুলিশ তাঁকে তখন ছেড়ে দেয়। তবে জিজ্ঞাসাবাদের জন্য ফের থানায় আসতে হবে বলে জানায়। কিন্তু, প্রেমিকের সঙ্গে মনোমালিন্যের জেরে যুবতী যা করেছেন, তা নিয়ে রীতিমতো স্তম্ভিত পুলিশও।