স্পেশাল মেট্রো বেড়ে ১২টি, তবে ছাড় কেবল জরুরি পরিষেবায় যুক্তদের

বুধবার থেকে শনিবার পর্যন্ত সপ্তাহের ৬ দিন সকাল সাড়ে ৯টা, ১০টা এবং ১০টা ৪৫ মিনিটে দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে মেট্রো ট্রেন ছাড়বে। বিকাল ৪টে, ৫টা এবং সাড়ে ৫টায় ছাড়বে আরও দু'জোড়া করে ট্রেন।

স্পেশাল মেট্রো বেড়ে ১২টি, তবে ছাড় কেবল জরুরি পরিষেবায় যুক্তদের
ফাইল চিত্র

কলকাতা: বুধবার থেকে বাড়ানো হল স্পেশাল মেট্রোর (Kolkata Metro) সংখ্যা। সব মিলিয়ে আপাতত ১২ টি মেট্রো চলবে। তবে আগের মতোই ছাড় কেবল জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের ক্ষেত্রে। অর্থাৎ, মেট্রোকর্মী-সহ হাসপাতাল, ব্যাঙ্ক বা সংবাদমাধ্যমের মতো জরুরি পরিষেবার সঙ্গে যুক্তরা উঠতে পারবেন মেট্রোতে। মঙ্গলবার এমনই সিদ্ধান্তের কথা ঘোষণা করল কলকাতা মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, আগামী বুধবার থেকে শনিবার পর্যন্ত সপ্তাহের ৬ দিন সকাল সাড়ে ৯টা, ১০টা এবং ১০টা ৪৫ মিনিটে দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে মেট্রো ট্রেন ছাড়বে। বিকাল ৪টে, ৫টা এবং সাড়ে ৫টায় ছাড়বে আরও দু’জোড়া করে ট্রেন।

করোনার সংক্রমণের শৃঙ্খল ভাঙতে রাজ্যজুড়ে আগামী মাসের ১ তারিখ পর্যন্ত বৃদ্ধি হয়েছে কার্যত লকডাউন। রাজ্য জুড়েই চলছে বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ। পরিবহণের ক্ষেত্রে বিধিনিষেধ কার্যকর করা হলেও দোকানপাট বা রেস্তরাঁ খোলার রাখার সময়সীমা বাড়িয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: দুই জেলায় দৈনিক সংক্রমণ ১০-এর নীচে, শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হলেন ২ হাজারের বেশি 

তাই আগের চেয়ে বেশ কিছু ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করা হয়েছে। তার মধ্যে মেট্রোর এই বিশেষ পরিষেবার অঙ্গ হিসাবে ট্রেনের সংখ্যা বাড়ানো হল। কিন্তু তা নির্দিষ্ট কয়েকটি পেশার সঙ্গে যুক্তদের জন্য।

আরও পড়ুন: বুক ফুঁড়ে শিরদাঁড়া ভেঙে দিয়েছিল রড, মিরাকেল অস্ত্রোপচারে তরুণীকে বাঁচালেন SSKM-এর চিকিৎসকরা 

Click on your DTH Provider to Add TV9 Bangla