Kolkata Airport: গাদা গাদা মশলার প্যাকেটে লুকানো ২,২৫,০০০ মার্কিন ডলার; চক্ষু চড়কগাছ কলকাতা বিমানবন্দরে

Kolkata Airport: ডাইরেক্টরেট অব রেভিনিউ ইন্টালিজেন্সের আধিকারিকরা কলকাতা বিমানবন্দর থেকে তাদের গ্রেফতার করেন। এদিন ধৃতদের আদালতে পেশ করা হয়েছে।

Kolkata Airport: গাদা গাদা মশলার প্যাকেটে লুকানো ২,২৫,০০০ মার্কিন ডলার; চক্ষু চড়কগাছ কলকাতা বিমানবন্দরে
কলকাতা বিমানবন্দর
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 10:32 PM

কলকাতা: ফের বড় সাফল্য কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) কর্তব্যরত অভিবাসন দফতরের আধিকারিকদের। উদ্ধার হয়েছে ২ লাখ ২৫ হাজার মার্কিন ডলার (USD)। ভারতীয় মুদ্রায় যার হিসেব প্রায় ১ কোটি ৮১ লাখ টাকা। মশলার প্যাকেটে করে অভিনব কায়দায় সেই বিপুল পরিমাণে বৈদেশিক মুদ্রা নিয়ে আসা হয়েছিল কলকাতা বিমানবন্দরে। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার গভীর রাতে। ঘটনায় ইতিমধ্যেই তিন যাত্রীকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের তিনজনই ভারতীয় নাগরিক। নাম কমলেশ গুপ্ত, সুনীল গুপ্ত ও গৌতম বর্মা। ডাইরেক্টরেট অব রেভিনিউ ইন্টালিজেন্সের আধিকারিকরা কলকাতা বিমানবন্দর থেকে তাদের গ্রেফতার করেন। এদিন ধৃতদের আদালতে পেশ করা হয়েছে।

কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র মারফত খবর, গতকাল গভীর রাতে কলকাতা থেকে ব্যাংককগামী এয়ার এশিয়ার বিমান এফ ডি ১২১ চেপে ব্যাংককের উদ্দেশ্যে যাচ্ছিল ওই তিন ধৃত ব্যক্তি। সঙ্গে ছিল বিপুল পরিমাণে মশলার প্যাকেট। বিমানবন্দর থেকে প্রস্থানের সময় ওই তিন যাত্রীর নিয়ম মতো তথ্য যাচাই করা হয়। এরপর যাত্রীদের রেজিস্টার্ড লাগেজ স্ক্যানিং করার সময় দেখা যায়, ওই যাত্রীদের সঙ্গে বিপুল পরিমাণে মশলার প্যাকেট রয়েছে। এরপর প্রথমে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। সেখানেই তাদের কথার মধ্যে অসঙ্গতি লক্ষ্য করেন আধিকারিকরা।

এরপর ওই তিন যাত্রীর লাগেজ তল্লাশি চালাতেই ডাইরেক্টর অব রেভিনিউ এন্টালিজেন্স কাস্টমস ইউনিটের আধিকারিকদের চক্ষু চড়কগাছ। মশলার প্যাকেটের মধ্যে থেকে উদ্ধার হয় ২ লক্ষ ২৫ হাজার মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় যার মূল্য ১ কোটি ৮১ লক্ষ টাকা। এরপরেই ওই তিন যাত্রীকে গ্রেফতার করা হয় এবং শুক্রবার তাদের আদালতে পেশ করা হয়। এই বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা আয়ের উৎস কী? কী কারণে নিয়ে যাওয়া হচ্ছিল, সেই সব প্রশ্নের উত্তর খুঁজছেন তদন্তকারী আধিকারিকরা। গোটা ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে। পাশাপাশি ওই তিন ব্যক্তিও জেরা করা হচ্ছে।