ভোটের আগে বদলি ৪ আইপিএস, নাম রয়েছে বীরভূম-পুরুলিয়ার এসপির

এর আগে ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনার জেলার পুলিস সুপারও বদল করেছিল নবান্ন। এবার বদল করা হল আরও দুই জেলার পুলিস সুপারকে।

ভোটের আগে বদলি ৪ আইপিএস, নাম রয়েছে বীরভূম-পুরুলিয়ার এসপির
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jan 22, 2021 | 6:27 PM

কলকাতা: ভোটমুখী বাংলায় ফের একাধিক উচ্চপদস্থ পুলিস আধিকারিক বদল করল নবান্ন। ভোটের কয়েক মাস আগেই বদলি হলেন চার আইপিএস (IPS)। বদলি করা হয়েছে বীরভূম (Birbhum) ও পুরুলিয়ার (Purulia) এসপি-কে। বীরভূমের নতুন এসপি করা হয়েছে কলকাতার ডিসি (সেন্ট্রাল) মিরাজ খালিদকে। অন্যদিকে পুরুলিয়ার এসপি হিসেবে সেলভামুরুগনের স্থলাভিষিক্ত হয়েছেন বিশ্বজিৎ মাহাতো।

বীরভূমের বর্তমান এসপি শ্যাম সিংকে দুর্গাপুরে রাজ্য পুলিসের দফতরে এসপি ট্রাফিক করা হয়েছে। পুরুলিয়ার বর্তমান এসপি এস সেলভামুরুগন বদলি হয়েছেন সিআইডি-র স্পেশাল সুপারিনটেন্ডেন্ট পদে।

বদলির বিজ্ঞপ্তি

তাৎপর্যপূর্ণভাবে, ভোট যত এগিয়ে আসছে রাজ্য পুলিসের উচ্চপদস্থ আধিকারিকদের রদবদলও তত দ্রুত দেখতে পাওয়া যাচ্ছে। এর আগে ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনার জেলার পুলিস সুপারও বদল করেছিল নবান্ন। এবার বদল করা হল আরও দুই জেলার পুলিস সুপারকে।

আরও পড়ুন: ‘প্রয়োজন বুঝেই দেওয়া হবে কেন্দ্রীয় বাহিনী’, মুখ্যসচিবের সঙ্গে বৈঠকের পর স্পষ্ট জানাল কমিশন

বিশ্বভারতী বিতর্কে গত কয়েক মাস ধরেই বিরোধীদের অভিযোগের নিশানায় ছিলেন বীরভূমের এসপি। পুরুলিয়ার এসপি এস সেলভামুরুগনের বিরুদ্ধেও একাধিক সময় নানা অভিযোগ তুলেছে বিরোধীরা। এ ছাড়াও কয়লা পাচার কাণ্ডে ইতিমধ্যেই রাজ্যের বহু আইপিএস কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে রয়েছে। সেই কারণেও বদলির আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

ভোটের আইনশৃঙ্খলা ইস্যুতে রাজ্যের একাধিক পুলিস আধিকারিককে নির্বাচন কমিশন বদলি করতে পারে, এমন সম্ভাবনা যখন তৈরি হয়েছে, তার আগেই এই চার এসপিকে তাঁদের সংশ্লিষ্ট পদ থেকে বদলি করে দিল নবান্ন।

আরও পড়ুন: ‘আঘাত নিতে পারছিলাম না’, রাজীবের কান্না রাজভবনে