Abhishek Banerjee: ‘পাখির চোখ’ পঞ্চায়েত নির্বাচন, জেলাওয়াড়ি বৈঠকে অভিষেক

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Updated on: Aug 01, 2022 | 11:43 AM

Abhishek Banerjee: রাজনৈতিক বিশ্লেষকদের ব্যাখ্যা, অভিষেক বন্দ্যোপাধ্যায় দলের সেকেন্ড ম্যান। দলের সংগঠন হোক কিংবা প্রশাসন, দলের মধ্যে তাঁর ছায়া দীর্ঘায়িত হচ্ছে।

Abhishek Banerjee: 'পাখির চোখ' পঞ্চায়েত নির্বাচন, জেলাওয়াড়ি বৈঠকে অভিষেক
অভিষেক বন্দ্যোপাধ্যায়

কলকাতা: ‘পাখির চোখ’ পঞ্চায়েত নির্বাচন। সেই লক্ষ্যে জেলা ধরে ধরে বৈঠকে তৃণমূল কংগ্রেস। সোমবার থেকে শুরু হচ্ছে বৈঠক। ক্যামাক স্ট্রিটের কার্যালয়ে বৈঠক করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গের জেলা দিয়ে শুরু হচ্ছে বৈঠক। এদিন বৈঠক হবে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার নিয়ে। দুই জেলার দলীয় সভাপতি, চেয়ারম্যান ও বিধায়করা বৈঠকে থাকবেন।

সূত্র মারফত জানা যাচ্ছে, জেলা ধরে বৈঠকে বসবে তৃণমূল কংগ্রেস। দলের শীর্ষ নেতৃত্ব বৈঠক করবেন জেলা ধরে ধরে। উত্তরবঙ্গের জেলা দিয়ে শুরু হচ্ছে বৈঠক। প্রাথমিক পর্যায়ে জানা যাচ্ছে, বৈঠক হবে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলা নিয়ে। জেলা সভাপতি, যুব সভাপতি, জেলা চেয়ারম্যান ও বিধায়কদের নিয়ে বৈঠক হবে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে দলের রণকৌশল নির্ধারণ করতেই উঠেপড়ে লেগেছে তৃণমূল। দলীয় সূত্রে তেমনটাই জানা গিয়েছে।

রাজনৈতিক বিশ্লেষকদের ব্যাখ্যা, অভিষেক বন্দ্যোপাধ্যায় দলের সেকেন্ড ম্যান। দলের সংগঠন হোক কিংবা প্রশাসন, দলের মধ্যে তাঁর ছায়া দীর্ঘায়িত হচ্ছে। সামনেই পঞ্চায়েত নির্বাচন। রাজনৈতিক সচেতকদের মতে, দলে অনেকগুলি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে এই পার্থ ইস্যুতেই। বিভিন্ন বিতর্কের মধ্যে পড়ছেন দলের শীর্ষ নেতৃত্ব। পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে যুযুধান প্রতিপক্ষ বিজেপি যখন ঘুঁটি সাজাতে ব্যস্ত, সেই সময়ে এক ইঞ্চিও ময়দান ছাড়তে নারাজ তৃণমূলের হাই কম্যান্ড। দলের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে জেলাওয়াড়ি বৈঠক শুরু হয়েছে। আপাতত উত্তরবঙ্গ দিয়েই শুরু হয়েছে বৈঠক। সোমবার বেলা দুটো-আড়াইটে নাগাদ এই বৈঠক হবে। ক্য়ামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পার্টি অফিস। জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার-এই দুটি জেলার প্রতিনিধিরা বৈঠকে যোগ দেবেন। তাঁদেরকে নিয়ে বৈঠক করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েতের লক্ষ্যে এই জেলাওয়াড়ি বৈঠক নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ বলে জানাচ্ছেন বিশ্লেষকরা। উত্তরবঙ্গকে ইতিমধ্যেই টার্গেট করেছে তৃণমূল। তাই বৈঠকের শুরুতেই উত্তরবঙ্গের জেলাগুলিকে সচেতন করা হচ্ছে।

এই খবরটিও পড়ুন

অভিষেক বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গে গিয়েও আশ্বস্ত করে এসেছিলেন, তিনিও বারবার আসবেন। উত্তরবঙ্গের পিচ ঢেলে সাজাতে চাইছেন তৃণমূল নেতৃত্ব।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla