Cabinet Meeting: মন্ত্রিসভার সময় বদল নিয়েও জলঘোলা, হঠাৎ মন্ত্রিসভার বৈঠকে কপালে শিকে ছিঁড়বে?

Cabinet Meeting: হঠাৎ এই ক্যাবিনেট বৈঠককে ঘিরে শুরু হয়েছে জল্পনা। আরও একটি বিষয় মন্ত্রীদের নাম রাজভবনে পাঠাতে হয়। কিন্তু সূত্রের খবর, সেটা পাঠানো নিয়েও দেরি হয়েছে।

Cabinet Meeting: মন্ত্রিসভার সময় বদল নিয়েও জলঘোলা, হঠাৎ মন্ত্রিসভার বৈঠকে কপালে শিকে ছিঁড়বে?
মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2022 | 10:53 AM

কলকাতা: আজ, সোমবার মন্ত্রিসভার বৈঠক। কিন্তু মন্ত্রিসভার বৈঠকের সময় বা তারিখ বদল হলে সাধারণভাবে মন্ত্রীদের পিএস-দের জানানো হয়। সোমবারের বৈঠকের জন্য তা করা হয়নি। সময় বদল নিয়ে সরাসরি মন্ত্রীদের কাছে ফোন গিয়েছে। সোমবারের মন্ত্রিসভার বৈঠকের জন্য মন্ত্রীদের কোনও রকম এজেন্ডা জানানো হয়নি। সাধারণ ভাবে মন্ত্রীদের সিল বন্ধ খাম পাঠানো হয় মন্ত্রিসভার বৈঠকের জন্য। কিন্তু সোমবারের বৈঠকের জন্য তা যায়নি। বলা হয়েছে টেবিলে অর্থাৎ ক্যাবিনেট বৈঠকের সময়ে দেওয়া হবে।

তবে হঠাৎ এই ক্যাবিনেট বৈঠককে ঘিরে শুরু হয়েছে জল্পনা। আরও একটি বিষয় মন্ত্রীদের নাম রাজভবনে পাঠাতে হয়। কিন্তু সূত্রের খবর, সেটা পাঠানো নিয়েও দেরি হয়েছে। মন্ত্রিসভায় কি রদবদল আসন্ন? কারা হতে পারে নতুন মুখ? তা নিয়ে তৈরি হয়েছে জল্পনা।

এসএসসি দুর্নীতির গেঁরোয় মন্ত্রিত্ব খুইয়েছেন পার্থ। বাদ পড়েছেন দল থেকেও। এমন অবস্থাতেই আজ, মন্ত্রিসভার বৈঠক। ২৮ জুলাইয়ের পর ১ অগস্ট- এত দ্রুত কেন ফের মন্ত্রিসভার বৈঠক? রাজনৈতিক মহলে জোর জল্পনা এবার রদবদল হতে চলেছে মন্ত্রিসভার।

রাজনৈতিক সচেতকদের কথায়, দলের পাশাপাশি প্রশাসনিক স্তরেও এবার ছায়া দীর্ঘ হচ্ছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। যে নামগুলি নিয়ে জল্পনা, তাঁরা অভিষেক ঘনিষ্ঠ বলে রাজনৈতিক মহলের দাবি। রাজ্য মন্ত্রিসভায় এখন মুখ্য়মন্ত্রী-সহ ৪০ জন মন্ত্রী রয়েছেন। মুখ্যমন্ত্রীকে বাদ দিয়ে ধরলে পূর্ণ মন্ত্রী ২০ জন, ১০ জন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত, ৯ জন প্রতিমন্ত্রীর দায়িত্বে। সুব্রত মুখোপাধ্যায় ও সাধন পাণ্ডের মৃত্যুর পর তাঁদের দফতর খালি। পার্থ চট্টোপাধ্যায়কে শিল্প বাণিজ্য তথ্য প্রযুক্তি ও পরিষদীয় দফতর থেকে সরানো হয়েছে। তাঁদের জায়গায় কাদের ভাগ্যের শিকে ছিড়তে পারে। দুটি নাম উঠে আসছে। মন্ত্রী হতে পারে বাবুল সুপ্রিয়, তাপস রায়, পার্থ ভৌমিক। মন্ত্রী হওয়ার ক্ষেত্রে সরকার এখন স্বচ্ছ ভাবমূর্তির ওপর বিশেষ জোর দিচ্ছে।