Weather Update: কমবে ভ্যাবসা গরমের দাপট, দক্ষিণবঙ্গের জন্য কী সুখবর দিল হাওয়া অফিস?

West Bengal and kolkata Weather Update: জানা গিয়েছে, উত্তরবঙ্গের সঙ্গে এবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গেও। সোমবার ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, নদিয়া, পশ্চিম বর্ধমানে। আগামিকাল ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম পশ্চিম বর্ধমানে। মৌসুমি অক্ষরেখার অনুকূল অবস্থানের জন্যই এই বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে।

Weather Update: কমবে ভ্যাবসা গরমের দাপট, দক্ষিণবঙ্গের জন্য কী সুখবর দিল হাওয়া অফিস?
বৃষ্টি (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2022 | 9:16 AM

কলকাতা: উত্তরের জন্য এখনই আশার আলো শোনাতে পারল না আলিপুর আবহাওয়া অফিস। তবে দক্ষিণবঙ্গে যে ভ্যাবসা গরম ছিল তা কিছুটা হলেও কমবে। পাশাপাশি পাট এবং ধান চাষিদের জন্যও কিছুটা স্বস্তির বার্তা দিয়েছে হাওয়া অফিস।

জানা গিয়েছে, উত্তরবঙ্গের সঙ্গে এবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গেও। সোমবার ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, নদিয়া, পশ্চিম বর্ধমানে। আগামিকাল ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম পশ্চিম বর্ধমানে। মৌসুমি অক্ষরেখার অনুকূল অবস্থানের জন্যই এই বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে।

আগামী কয়েকদিন কলকাতায় থাকবে মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও থাকছে বলে জানা গিয়েছে। অন্যদিকে আগামী কয়েকদিন কলকতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্র থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

এ দিকে, ভারী বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ। আগামী কয়েকদিন সেখানে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।আলিপুরদুয়ার,কোচবিহার, জলপাইগুড়িতে সবথেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। বাকি জেলাগুলিতেও দাপট বাড়বে বৃষ্টির।

প্রসঙ্গত, জুনে বড়সড় বৃষ্টির ঘাটতি দেখতে পাওয়া গিয়েছিল বাংলায়। জুলাইয়ে পরিস্থিতির সামান্য উন্নতি হলেও মেটেনি ঘাটতি। এবার নতুন করে বৃষ্টির পরিমাণ বাড়লে সেই ঘাটতি খানিকটা মিটবে বলেই মনে করা হচ্ছে। তবে বর্ষার শুরু থেকে প্রবল বর্ষণে রীতিমতো বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছিল উত্তরবঙ্গে। পার্বত্য এলাকায় ধসও নামতে দেখা যায়। কিন্তু, দক্ষিণের থেকে মুখ ফিরিয়েই ছিল বর্ষা। তবে ভিন্ন চিত্র দেখা যাবে বলেই মত আবহাওয়াবিদদের।