Abhishek Banerjee: লক্ষ্য পঞ্চায়েত, অনুব্রতর গড়ের রাশ কি এবার ক্যামাক স্ট্রিটের হাতে?

Abhishek Banerjee: দুপুর ৩ টেয় ক্যামাক স্ট্রিটের দফতরে বৈঠক। কেষ্ট গড়ের কন্ট্রোল কি এবার সরাসরি হাতে নিচ্ছে ক্যামাক স্ট্রিট ?

Abhishek Banerjee: লক্ষ্য পঞ্চায়েত, অনুব্রতর গড়ের রাশ কি এবার ক্যামাক স্ট্রিটের হাতে?
বীরভূম জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক অভিষেক বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 25, 2022 | 9:47 AM

কলকাতা: পঞ্চায়েত নির্বাচনের আগে কেষ্টহীন বীরভূম। সংগঠনের রাশ যাতে কোনওভাবে আলগা না হয় সেজন্য জেলা নেতৃত্বের সঙ্গে আজ বৈঠকে তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুপুর ৩ টেয় ক্যামাক স্ট্রিটের দফতরে বৈঠক। কেষ্ট গড়ের কন্ট্রোল কি এবার সরাসরি হাতে নিচ্ছে ক্যামাক স্ট্রিট ?

গরুপাচার মামলায় অনুব্রতকে গ্রেফতার করেছিল সিবিআই। তারপর, জেলে বিচারাধীন থাকাকালীনই তাঁকে গ্রেফতার করে ইডি। আপাতত, কেষ্ট বিহীন কেষ্ট গড় । তবে এগিয়ে আসছে পঞ্চায়েত নির্বাচন। তাই বীরভূম জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৈঠক হবে ক্যামাক স্ট্রিটে। দলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নেওয়ার পর অভিষেকের সঙ্গে বীরভূম জেলা নেতৃত্বের এই প্রথম বৈঠক ।

পঞ্চায়েত ভোটের আগে রাজনৈতিক ভাবে গুরুত্বপূর্ণ জেলা বীরভূম।  বীরভূমে দল পরিচালনা করছে জেলার দুই সাংসদ এবং চার বিধায়কদের নিয়ে তৈরি একটি কমিটি। কেষ্টর গ্রেফতারির পরও তাঁকে জেলা সভাপতির পদ থেকে সরায়নি তৃণমূল শীর্ষ নেতৃত্ব।  মাস কয়েক আগে বিভিন্ন জেলা নিয়ে ম্যারাথন বৈঠক করলেও সেই সময় বীরভূম জেলা নিয়ে বসেননি অভিষেক। এবার ক্যামাকস্ট্রিটে বৈঠক। আজকের বৈঠকের আগে বৃহস্পতি বার বিধানসভায় বীরভূমের দুই নেতা চন্দ্রনাথ সিনহা এবং আশিস বন্দ্যোপাধ্যায় এর সঙ্গে কথা বলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিছুদিন আগেই বীরভূমের মাটিতে দাঁড়িয়ে অনুব্রতকে  প্রশংসায় ভরিয়ে দেন ফিরহাদ হাকিম। অনুব্রতকে বাঘ বলে সম্বোধন করেন তিনি।  তার আগে অবশ্য নেত্রী প্রকাশ্যে একাধিকবার অনুব্রতর প্রশংসা করেছেন। তাঁকে পরোপকারী ছেলে বলেও উল্লেখ করেছেন।  এবার এই কেষ্টর গড়ের নেতাদের সঙ্গেই বৈঠকে অভিষেক। বৈঠক থেকে কি সিদ্ধান্ত হয় , সাংগঠনিক কোনো বদল হয় কি না , সে দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।