Mamata-Abhishek: মমতার সঙ্গে দেখা করতে হঠাৎই নবান্নে ছুটলেন অভিষেক, কী নিয়ে হল আলোচনা?

Abhishek in Nabanna: সোমবার সন্ধেয় প্রায় ৪০ মিনিট নবান্নে ছিলেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড। সূত্রের খবর, সাংগঠনিক বিভিন্ন বিষয় নিয়ে এবং লোকসভার অধিবেশনে দলের রুটম্যাপ নিয়ে আলোচনা হয়েছে এদিনের বৈঠকে।

Mamata-Abhishek: মমতার সঙ্গে দেখা করতে হঠাৎই নবান্নে ছুটলেন অভিষেক, কী নিয়ে হল আলোচনা?
নবান্নে অভিষেক মমতা বৈঠক
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 6:32 PM

কলকাতা: সোমবার সন্ধেয় হঠাৎ নবান্নে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড তথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে নবান্নে সাংগঠনিক বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করেন তৃণমূলের সেনাপতি। উল্লেখ্য, সামনেই দিল্লিতে শুরু হচ্ছে লোকসভার অধিবেশন। সেখানে কী কী বিষয় নিয়ে তৃণমূল শিবির সবথেকে বেশি সরব হবে, সেই বিষয় নিয়েও তৃণমূল সুপ্রিমোর সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথা হয়েছে বলে সূত্রের খবর। তবে নবান্নে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের যাওয়া নিয়ে ইতিমধ্যেই বেশ শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতির অন্দরমহলে। কী কী বিষয় নিয়ে দলনেত্রীর সঙ্গে আলোচনা হয়েছে অভিষেকের, তা নিয়েও চলছে জোর চর্চা।

প্রসঙ্গত, নবান্নে গিয়ে মমতার সঙ্গে অভিষেকের বৈঠক এই প্রথম নয়। এর আগেও তৃণমূল সুপ্রিমোর সঙ্গে দেখা করতে নবান্নে ছুটেছিলেন অভিষেক। এক বছর আগের কথা। ২০২১ সালের সেপ্টেম্বর মাস। কিছুদিন পরেই ছিল ভবানীপুরের উপনির্বাচন। আর ঠিক এমনই একটি সময়ে ভোটকুশলী প্রশান্ত কিশোরকে সঙ্গে নিয়ে নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রূদ্ধদ্বার বৈঠক হয়েছিল সেখানে। এবার ফের একবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে নবান্নে ছুটলেন অভিষেক। সোমবার সন্ধেয় প্রায় ৪০ মিনিট নবান্নে ছিলেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড। সূত্রের খবর, সাংগঠনিক বিভিন্ন বিষয় নিয়ে এবং লোকসভার অধিবেশনে দলের রুটম্যাপ নিয়ে আলোচনা হয়েছে এদিনের বৈঠকে।

উল্লেখ্য, সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েল। সেখানে মুখ্যমন্ত্রী কলকাতা পুলিশের কমিশনারকে বেশ কিছু নির্দেশ দিয়েছেন বলে সূত্রের খবর। একাধিক সূত্র মারফত জানা গিয়েছে, সাম্প্রতিককালে বিভিন্ন ক্ষেত্রে কলকাতা পুলিশের তরফে যে অধৈর্য মনোভাব এবং সহনশীলতার অভাব দেখা গিয়েছে বলে বিভিন্ন মহল থেকে অভিযোগ উঠেছে,  সেই বিষয় নিয়ে কলকাতা পুলিশের কমিশনারের সঙ্গে আলোচনা হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তবে অভিষেকের সঙ্গে এদিন মুখ্যমন্ত্রীর বৈঠক নিয়ে ইতিমধ্যেই নজর কেড়েছে রাজ্য রাজনীতিতে। কী নিয়ে তাঁদের আলোচনা হল, তা নিয়েই জোর চর্চা শুরু হয়েছে।