Anubrata Mondal: ‘গরু এবার বাইরে বেঁধে রাখতে পারেন’, অনুব্রত গ্রেফতার হতেই মাইকে চলল প্রচার!

Anubrata Mondal: "গরু চোর ধরা পড়েছে তাই বাতাস,নকুল দান খেয়ে মিষ্টি মুখ করুন" এই বলে বাস যাত্রী থেকে পথ চলতি মানুষদের দাঁড় করিয়ে সিঙ্গুরের রতনপুর মোড় ও দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে বাতাসা ও নকুল দানা বিলি করলো DYFI র কর্মীরা।

Anubrata Mondal: ‘গরু এবার বাইরে বেঁধে রাখতে পারেন’, অনুব্রত গ্রেফতার হতেই মাইকে চলল প্রচার!
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2022 | 7:42 PM

কলকাতা: বৃহস্পতিবার সকালেই সিবিআইয়ের (CBI) গ্রেফতার হন বীরভূমের বেতাজ বাদশা অনুব্রত মন্ডল (Anubrata Mondal)। অন্যদিকে ইডির হাতে গ্রেফতারির পর বর্তমানে জেলেই দিন কাটছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee)। এমতাবস্থায় এবার অনুব্রতর গ্রেফতারির পর তা নিয়ে জোরদার চর্চা শুরু হয়েছে রাজ্য-রাজনীতির অন্দরে। তবে অনুব্রতর গ্রেফতারির পর ফের তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে চাঁচাছোলা আক্রমণের রাস্তায় নেমেছে বিরোধীরা। বিভিন্ন নির্বাচনের আগে একেক রকম দাওয়াই দিয়েছিলেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডল। তার মধ্যযে কেষ্টর ‘গুড়-বাতাসা-নকুলদানা’ দাওয়াই বারেবারেই সাড়া ফেলেছে বাংলার রাজনৈতিক মহলে। এবার সেই অনুব্রত গ্রেফতার হতেই সাধারণ মানুষকে গুড়-বাতাসা-নকুলদানা খাইয়ে ‘অকাল উৎসবে’ সামিল হতে দেখা গেল বাম-বিজেপি সহ বিরোধীদের। 

বৃহস্পতিবার সকালে অনুব্রত মন্ডল গ্রেফতার হতেই বিজেপি কর্মীরা হাতে গুড় বাতাসা ও নকুলদানা নিয়ে ঢাক সহযোগে মাঠে নামলেন। চড়াম চড়াম ঢাক বাজিয়ে পথচারী থেকে শুরু করে স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে গুড় বাতাসা ও নকুলদানা বিতরণ করা হল বাঁকুড়ায়। অন্যদিকে একই চিত্র দেখা গেল বালুরঘাটেও। অনুব্রত গ্রেফতারির খুশিতে বৃহস্পতিবার দুপুরে বালুরঘাট শহরের রঘুনাথপুর এলাকায় বিজেপি টাউন মন্ডলের পক্ষ থেকে পথযাত্রীদের মধ্যে বাতাসা ও নকুলদানা বিতরণ করা হয় বিজেপির তরফে। অন্যদিকে চুঁচুড়ার পিপুলপাতি মোরে পথ চলতি মানুষদের গুড় বাতাসা ও লাড্ডু বিতরণ করে পদ্ম শিবির। এদিনের কর্মসূচি থেকেই হুগলিতে বিজেপির সাংগঠনিক জেলা সভাপতি তুষার মজুমদার বলেন, “অনুব্রত মণ্ডল কে আরো আগে গ্রেপ্তার করা উচিত ছিল, অনেক দেরি হয়ে গেল।”

অন্যদিকে অনুব্রতর গ্রেফতারির খুশির হাওয়া বাম ব্রিগেডও। একেবারে মাইক নিয়ে প্রচার চালাল ডিওয়াইএফআই। বাম যুবদের প্রচারে শোনা গেল, “পশ্চিমবঙ্গের কুখ্যাত গরুচোর অনুব্রত মন্ডল গ্রেফতার হয়েছেন। সুতরাং এখন থেকে আপনার গরু বাইরে বেঁধে রাখতে পারেন। নিরাপদে রাখতে পারেন। গরুচোর এখন জেলে ঢুকে গিয়েছে।” একইসঙ্গে “গরু চোর ধরা পড়েছে তাই বাতাস,নকুল দান খেয়ে মিষ্টি মুখ করুন” এই বলে বাস যাত্রী থেকে পথ চলতি মানুষদের দাঁড় করিয়ে সিঙ্গুরের রতনপুর মোড় ও দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে বাতাসা ও নকুল দানা বিলি করলো DYFI র কর্মীরা।