SFI: ‘কোটি কোটি টাকা লুঠ করে বাড়িতে..’ ব্রাত্যর বাড়ির সামনে ‘চোর চোর’ স্লোগান SFI-র

SFI: ১৯ জন নেতা-মন্ত্রীর সম্পত্তি বৃদ্ধি নিয়ে হাইকোর্টে হওয়া জনস্বার্থ মামলা নিয়েও বর্তমানে জোরদার চর্চা চলছে রাজনৈতিক মহলে। বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুরও নাম রয়েছে এই তালিকায়।

SFI: ‘কোটি কোটি টাকা লুঠ করে বাড়িতে..’ ব্রাত্যর বাড়ির সামনে ‘চোর চোর’ স্লোগান SFI-র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2022 | 7:38 PM

কলকাতা: বৃহস্পতিবার সকালেই সিবিআইয়ের (CBI) হাতে গ্রেফতার হয়েছেন অনুব্রত মন্ডল(Anubrata Mondal)। যা নিয়ে ফের উত্তাল বাংলার রাজ্য-রাজনীতি। অন্যদিকে ইডির(ED) হাতে গ্রেফতার হাওয়ার পর বর্তমানে জেলে দিন কাটছে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee)। এদিকে অনুব্রতর গ্রেফতারির পর থেকেই কার্যত সেলিব্রেশন মোডে চলে যেতে দেখা যায় বিরোধীদের। রাজ্যজুড়ে সাধারণ মানুষকে গুড় বাতাসা খাওয়াতে দেখা যায় বিজেপি-সিপিএম কর্মীদের। এরইমধ্যে এবার বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর বাড়ির সামনে বিক্ষোভ দেখাতে দেখা যায় এসএফআই কর্মীদের। পুলিশের সঙ্গে বচসাতেও জড়াতে দেখা যায় এসএফআই কর্মীদের। ওঠে ‘চোর-চোর’ স্লোগানও। 

পুলিশের সামনে দাঁড়িয়েই আঙুল উুঁচিয়ে এক এসএফআই কর্মী বলেন, “কোটি কোটি টাকা লুঠ করে বাড়িতে রেখে দিয়েছে। আর আপনারা সিকিউরিটি দিচ্ছেন। সব তৃণমূলের চোর-জোচ্চরগুলো টাকা লুকিয়ে রেখেছে।” ভর সন্ধ্যায় কলকাতার বুকে এ ছবি নিয়ে জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। প্রসঙ্গত, দক্ষিণ দমদমের তৃণমূল কাউন্সিলর রাজু সেন শর্মার একটি ভিডিয়ো ভাইরাল হতেই নিয়োগ কেলেঙ্কারিতে ওঠে ব্রাত্য বসুর নাম। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি টিভি-৯ বাংলা। ওই ভিডিয়োতে রাজুকে বলতে শোনা যায়, “১০০ ছেলে, আমরা যারা এখানে আছি, আমরা প্রাইমারি টিচারের জন্য দাদাকে নাম দিয়েছি। দাদা যে কটা কাজ আমাদের দিয়েছে, যে কটায় আমাদের রেকমেন্ডেশন ছিল তার থেকে ৩-৪ গুণ বা ১০ গুণ তার রেকমেন্ডেশনের ছেলেদের কাজ দিয়েছিলেন। আমাদের রাগ হয়েছিল, অভিমান হয়েছিল।”  অন্যদিকে ব্রাত্য বসুর ভাইরাল ভিডিয়োতে ব্রাত্যকে বলতে শোনা যায়, “চাকরিটা তৃণমূলের ছেলেমেয়েরাই পাবে। কীভাবে পাবে, কোথায় পাবে, কেন পাবে তা আমি বলব না।” এই মন্তব্য নিয়েও জোরদার চর্চা শুরু হয় রাজনৈতিক মহলে। যদিও এই ভিডিয়োর সত্যতাও যাচাই করেনি টিভি-৯ বাংলা। 

এদিকে ১৯ জন নেতা-মন্ত্রীর সম্পত্তি বৃদ্ধি নিয়ে হাইকোর্টে হওয়া জনস্বার্থ মামলা নিয়েও বর্তমানে জোরদার চর্চা চলছে রাজনৈতিক মহলে। বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুরও নাম রয়েছে এই তালিকায়। যদিও এ বিষয়ে বাত্যর জবাব ছিল, “আদালতের নির্দেশ নিয়ে আমার কিছু বলার নেই। আমি তিনবার ভোটে লড়েছি। তিন তিনবার হলফনামা দিয়েছি। আমার হলফনামা নির্বাচন কমিশনকে দেওয়া হয়েছে।” এর মধ্যে এবার একেবারে ব্রাত্যর বাড়ির সামনে বাম যুবদের বিক্ষোভকে কেন্দ্র করে নতুন করে চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।