Agnimitra Paul: ‘২২-এ মহারাষ্ট্র, ২৪-এ কে?’, শুভেন্দুর পর জল্পনা বাড়ালেন অগ্নিমিত্রা

Agnimitra Paul: তৃণমূল পুরোদমে শুরু করেছে ২০২৪-এর প্রস্তুতি। তারই মধ্যে এই বার্তা দিচ্ছে বিজেপি নেতৃত্ব।

Agnimitra Paul: '২২-এ মহারাষ্ট্র, ২৪-এ কে?', শুভেন্দুর পর জল্পনা বাড়ালেন অগ্নিমিত্রা
অগ্নিমিত্রা পল
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2022 | 2:06 PM

কলকাতা: লোকসভা নির্বাচনের কাউন্টডাউন শুরু হয়েছে ইতিমধ্যেই। শাসক, বিরোধী সব দলই সমান তৎপরতার সঙ্গে প্রস্তুতি শুরু করেছে। দিল্লির মসনদ যখন পাখির চোখ, তখন মহারাষ্ট্রে জোর ধাক্কা খেয়েছে বিরোধী শিবির। বুধবার রাতে মুখ্যমন্ত্রী পদ থেকে উদ্ধব ঠাকরে ইস্তফা দেওয়ায় পতন হয়েছে মহাবিকাশ আগাড়ি সরকারের। বিজেপির সরকার গঠন এখন সময়ের অপেক্ষা। আর মহারাষ্ট্রের সেই রাজনৈতিক পরিস্থিতিই অক্সিজেন জোগাচ্ছে বঙ্গ বিজেপিকে। বাংলার নেতা-নেত্রীদের আশা, ২০২৪-এর মধ্যে এ ভাবেই বাংলাও চলে যাবে বিজেপির হাতে।

সম্প্রতি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন, এ ভাবেই একে একে রাজ্যের দখল নিতে নিতে বাংলাতেও পৌঁছে যাবে বিজেপি। গত সোমবার শুভেন্দু এই মন্তব্য করার পর শুরু হয়েছে রাজনৈতিক তরজা। আর এবার সেই একই সুর শোনা গেল অগ্নিমিত্রা পলের গলায়। বুধবার উদ্ধব ঠাকরে ইস্তফা দেওয়ার কিছুক্ষণ পরই একটি টুইট করেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা। তিনি লিখেছেন, ২০২২-এ মহারাষ্ট্র সরকারের পতন, ২০২৪-এ কোন সরকার? শুধু এই বার্তাই নয়, সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করেছেন তিনি।

সোমবার কোচবিহারে সভা থেকে একই দাবি করেছিলেন শুভেন্দু। তিনি বলেছিলেন, ‘অপেক্ষা করে থাকুন, ২০২৪-এই সরকারকে বিসর্জন দিয়ে দেব।’ এরপরেই মহারাষ্ট্রের প্রসঙ্গ টেনে আনেন শুভেন্দু। তিনি বলেছিলেন, ‘মহারাষ্ট্র হয়েছে, এরপর ঝাড়খণ্ড, তারপরে রাজস্থান। আর মহারাষ্ট্র, ঝাড়খণ্ড, রাজস্থানের পর বাংলায় পৌঁছে যাব।’

গত লোকসভা নির্বাচনে বাংলায় আগের তুলনায় ভাল ফল করেছিল বিজেপি। মাঝে অনেকগুলো ভোট হয়েছে। বিধানসভা নির্বাচন ও পুর নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে তৃণমূল। এবার সামনেই লোকসভা নির্বাচনের অগ্নিপরীক্ষা। বিজেপি, তৃণমূল দুই দলের কাছেই বড় চ্যালেঞ্জ। সেই আবহেই এবার বিজেপি বিধায়কদের বার্তা নিয়ে জল্পনা বাড়ছে রাজনৈতিক মহলে।