Weather Update: ফের টানা বৃষ্টির পূর্বাভাস, কবে থেকে কোন কোন জেলা চলবে এক নাগাড়ে বর্ষণ?

Weather Update: দক্ষিণ পশ্চিম দিক থেকে বাতাস প্রচুর পরিমাণে জলীয়বাষ্প সহ প্রবেশ করছে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, বর্ষা আপাতত আন্দামান সাগরের ওপর বিরাজ করছে তার সঙ্গে আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ বর্ষা প্রবেশ করেছে।

Weather Update: ফের টানা বৃষ্টির পূর্বাভাস, কবে থেকে কোন কোন জেলা চলবে এক নাগাড়ে বর্ষণ?
বৃষ্টির পূর্বাভাস বঙ্গে। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 4:39 PM

 কলকাতা: আগামী তিন-চার দিন উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টি চলবে। জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের ওপরের পাঁচটি জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। নীচের দিকের তিনটি জেলা মালদা ও দুই দিনাজপুরে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। তবে আলিপুরদুয়ার, কোচবিহারের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, জলপাইগুড়ি, কালিম্পঙ, দার্জিলিঙে শুধু ভারী বৃষ্টি হবে।

এছাড়া বৃষ্টির সঙ্গে উত্তরবঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে হাওয়া বইবে। দক্ষিণবঙ্গে পশ্চিমের জেলাগুলি মুর্শিদাবাদ, বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান জেলাগুলোতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি সম্ভাবনা রয়েছে। সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে হাওয়া বইবে। বাদবাকি জেলাগুলোয় বিক্ষিপ্ত ঝড়ো হাওয়া সহ বৃষ্টি হবে। কলকাতার ক্ষেত্রে আংশিক মেঘলা আকাশ বজ্রবিদ্যুৎ-সহ ঝড়ো হাওয়া ও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এই বৃষ্টির কারণ দক্ষিণ পশ্চিম দিক থেকে বাতাস প্রচুর পরিমাণে জলীয়বাষ্প সহ প্রবেশ করছে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, বর্ষা আপাতত আন্দামান সাগরের ওপর বিরাজ করছে তার সঙ্গে আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ বর্ষা প্রবেশ করেছে।

হাওয়া অফিসের পূর্বাভাস, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে গরম বাড়বে, বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। কলকাতাতেও আকাশ আংশিক মেঘলা থাকবে। গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি দুটোই বাড়বে।