Holi Weather Forecast: রবির ছুটি কাটিয়ে ভোল বদলাচ্ছে বাংলার আকাশ, বৃষ্টিভেজা দোল দেখতে পারে বাংলা

Holi Weather Forecast: দক্ষিণবঙ্গের পাশাপাশি রাত পোহালেই ভিজতে পারে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ,আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ির মতো জেলাগুলি। ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে দার্জিলিং জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

Holi Weather Forecast: রবির ছুটি কাটিয়ে ভোল বদলাচ্ছে বাংলার আকাশ, বৃষ্টিভেজা দোল দেখতে পারে বাংলা
দোলে বৃষ্টির পূর্বাভাস। গ্রাফিক্স - এআই Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2024 | 9:30 AM

কলকাতা: দোলে অশনি সংকেত আবহাওয়া দফতরের। ভিজতে পারে বাংলা। শুধু দক্ষিণবঙ্গ নয় বৃষ্টির দেখা মিলতে পারে উত্তরবঙ্গেও। উত্তরবঙ্গের তিন জেলায় ভারী বৃষ্টির আশঙ্কা থাকছে। রবিবার দিনভর মেঘের দেখা মিললেও সোমবার সকাল থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলা মেঘে ঢাকা পড়তে পারে। দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। শুধু সোমবার নয়, দুর্যোগের আবহাওয়া থাকছে মঙ্গলবারও। মঙ্গলবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিবেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। বিক্ষিপ্তভাবে বৃষ্টির দেখা মিলতে পারে বুধবারও। 

হাওয়া অফিস বলছে, আগামী দুই থেকে তিনদিন সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। রবিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ঘোরাফেরা করছে ৪৫ থেকে ৯১ শতাংশের আশপাশে। 

দক্ষিণবঙ্গের পাশাপাশি রাত পোহালেই ভিজতে পারে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ,আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ির মতো জেলাগুলি। ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে দার্জিলিং জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে। বুধবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে মালদহ ও দিনাজপুরে বৃষ্টির সম্ভাবনা থাকছে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিবেগে ঝোড়ো হাওয়ার দেখা মিলতে পারে। তবে রবিবার দিনভর দুই বঙ্গেই শুষ্ক হাওয়া থাকবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। কিন্তু, রাত থেকেই ভোল বদলাবে বাংলার আকাশ।