বেসরকারিকরণের আশঙ্কায় টানা ধর্মঘটের হুঁশিয়ারি ব্যাঙ্ক আধিকারিক সংগঠনের

Bank Strike: টানা কর্মবিরতি তথা ধর্মঘটের হুঁশিয়ারি দেওয়া হয়েছে ব্যাঙ্ক আধিকারিকদের সংগঠনের পক্ষ থেকে

  • Updated On - 8:30 pm, Sat, 17 July 21 Edited By: ঋদ্ধীশ দত্ত
বেসরকারিকরণের আশঙ্কায় টানা ধর্মঘটের হুঁশিয়ারি ব্যাঙ্ক আধিকারিক সংগঠনের
প্রতীকী ছবি

কলকাতা: আগামী ১৯ জুলাই থেকে সংসদে বসতে চলেছে বাদল অধিবেশন। সেই সময় কেন্দ্রীয় সরকার ব্যাঙ্ক বেসরকারিকরণের একটি বিল আনতে পারে বলে আশঙ্কা করছে ব্যাঙ্কের আধিকারিক সংগঠন। যে কারণে এ বার টানা কর্মবিরতি তথা ধর্মঘটের হুঁশিয়ারি দেওয়া হয়েছে ব্যাঙ্ক আধিকারিকদের সংগঠনের পক্ষ থেকে। যার জেরে নতুন করে সাধারণ মানুষের ভোগান্তি বাড়তে পারে, এমন সম্ভবনা তৈরি হয়েছে।

শনিবার অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার কনফেডারেশনের পক্ষ থেকে এক সাংবাদিক বৈঠক করে এই আশঙ্কার কথা জানান পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক সঞ্জয় দাস। তিনি বলেন, “ব্যাঙ্ক বেসরকারিকরণ হলে সাধারণ মানুষের কী কী সমস্যা, কিংবা কী ধরনের ক্ষতি হতে পারে, সেই সমস্ত বিষয়ের কথা তুলে ধরে মানুষকে সংঘবদ্ধ করা হবে।” এর জন্য একাধিক কর্মসূচিও গ্রহণ করা হচ্ছে বলে জানান তিনি। এমনকী, আগামিদিনে রাস্তায় নেমে প্রতিবাদও দেখানো হবে বলে সঞ্জয়বাবু হুঁশিয়ারি দিয়ে রেখেছেন।

সঞ্জয় দাসের কথায়, “আমাদের আশঙ্কা এই বাদল অধিবেশনে ব্যাঙ্ক বেসরকারিকরণ সংক্রান্ত একটি বিল আনতে চলেছে সরকার। যার ফলে বিমা এবং ব্যাঙ্কিং উভয় ক্ষেত্রের আইনে পরিবর্তন এনে যে কোনও ব্যাঙ্ককে যে কোনও সময় বেসরকারিকরণ করে দেওয়া হতে পারে। ১৯৬৯ সালে ব্যাঙ্কের সরকারিকরণ হয়েছিল যাকে বর্তমান সরকার ঐতিহাসিক ভুল আখ্যা দিয়েছে। অর্থাৎ এটা পরিষ্কার যে কেন্দ্র চাইছে যাতে সরকারি এবং গ্রামীণ ব্যাঙ্কগুলি না থাকে।” আগামিদিনে আন্দোলন আরও জোরদার করা হবে বলেও জানিয়েছেন সঞ্জয়বাবু। আরও পড়ুন: হাজরায় ফিরহাদকে ঘিরে বিক্ষোভ হকারদের, স্টল বণ্টনে দুর্নীতির অভিযোগ শাসকের বিরুদ্ধে

COVID third Wave

Click on your DTH Provider to Add TV9 Bangla