Calcutta High Court: ১ লক্ষ টাকা ঘুষ চেয়ে হুমকি ফোন! ‘কল রেকর্ড’ শুনেই সাব-ইন্সপেক্টরকে সাসপেন্ড করার নির্দেশ হাইকোর্টের

Calcutta High Court: নদিয়ার চাপড়া থানার এক পুলিশ আধিকারিকের বিরুদ্ধে উঠেছে এই মারাত্মক অভিযোগ। দাবির হালসানা নামে এক ব্যক্তি মামলা করেছিলেন।

Calcutta High Court: ১ লক্ষ টাকা ঘুষ চেয়ে হুমকি ফোন! 'কল রেকর্ড' শুনেই সাব-ইন্সপেক্টরকে সাসপেন্ড করার নির্দেশ হাইকোর্টের
কলকাতা হাইকোর্ট
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2022 | 3:39 PM

কলকাতা : খোদ পুলিশ আধিকারিকের বিরুদ্ধেই উঠেছে চাঞ্চল্যকর অভিযোগ। ঘুষ চেয়ে হুমকি দেওয়ার অভিযোগে মামলা হয়েছে এক সাব ইন্সপেক্টরের বিরুদ্ধে। ফোনে রেকর্ড করা হয়েছিল ওই আধিকারিকের কথা। বৃহস্পতিবার সেই রেকর্ডিং শুনেই ক্ষোভ প্রকাশ করল কলকাতা হাইকোর্ট। অবিলম্বে দুর্নীতি দমন আইনে ওই পুলিশ আধিকারিকের বিরুদ্ধে মামলা শুরুর নির্দেশ দিয়েছে আদালত। বিচারপতি জয়মাল্য বাগচী ও বিচারপতি অজয় কুমার গুপ্তার ডিভিশন বেঞ্চের তরফে এই ওই সাব ইন্সপেক্টরকে সাসপেন্ড করার নির্দেশও দেওয়া হয়েছে।

অভিযোগ, এক লক্ষ টাকা ঘুষ চেয়ে ফোনে হুমকি দিয়েছিলেন ওই সাব ইন্সপেক্টর। নদিয়ার চাপড়া থানার সাব ইন্সপেক্টর চন্দন সাহার বিরুদ্ধে অভিযোগ, তিনি এক ব্যক্তিকে ফোন করে বলেছিলেন, ১ লক্ষ টাকা ঘুষ দিতে হবে, না হলে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে। এই অভিযোগেই মামলা করেছিলেন দাবির হালসানা নামে এক ব্যক্তি। মামলাকারী কল রেকর্ডও তুলে দিয়েছিলেন তদন্তকারীদের হাতে।

মামলা হওয়ার পর আদালতের তরফে প্রাথমিকভাবে সিআইডি-কে অনুসন্ধানের নির্দেশ দেওয়া হয়েছিল। এডিজি সিআইডি-কে দিয়ে অনুসন্ধান করানোর কথা বলেছিল আদালত। সেই মতো অনুসন্ধান চলে। বৃহস্পতিবার সেই অনুসন্ধানের রিপোর্ট জমা দেওয়া হয় আদালতে। অভিযোগের সত্যতা প্রমাণিত হয়েছে বলে আদালে জানিয়েছে সিআইডি।

আর এ দিন সেই ফোন রেকর্ডিং আদালতে পেশ করা হয়। এরপরই আদলত নির্দেশ দেয়, যাতে সাব ইন্সপেক্টর চন্দন সাহাকে সাসপেন্ড করা হয়। দুর্নীতি দমন আইনে মামলা শুরুর নির্দেশও দেওয়া হয়েছে। রাজ্য পুলিশের ডিজিকে এ দিন এই নির্দেশ দেওয়া হয়েছে।