Ayan Sil: ‘চাকরি চুরির’ টাকায় একের পর এক আকাশচুম্বী টাওয়ার! অয়নের ‘সোনার খনি’ দেখে অবাক ED

Ayan Sil: আবাসন ব্যবসা করার জন্য অয়ন এবিএস ইনফ্রাজোন নামেও সংস্থা খুলেছিল। তাহলে সেই সংস্থার নামে আবাসন তৈরি করা হল না কেন? আর এখানেই জোরাল হচ্ছে দুর্নীতির টাকা সাদা করার প্রশ্ন।

Ayan Sil: ‘চাকরি চুরির’ টাকায় একের পর এক আকাশচুম্বী টাওয়ার! অয়নের ‘সোনার খনি’ দেখে অবাক ED
অয়ন শীল
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2023 | 12:44 PM

কলকাতা: খাতায় কলমে তথ্য প্রযুক্তি সংস্থা। অথচ সেই সংস্থার টাকা খাটত আবাসন নির্মাণে। অবাক না! কিন্তু অয়ন শীলের একাধিক কীর্তির পর্দফাঁস করতে গিয়ে ইডি-র হাতে উঠে এসেছে এমনই চাঞ্চল্যকর তথ্য। ইডি আধিকারিকরা জানাচ্ছেন, আবাসন তৈরিতেও অয়নের চাকরি চুরির টাকা বিনিয়োগ হয়েছিল। আবাসন নির্মাণে পৃথক সংস্থা থাকতেও অয়নের ‘এবিএস টাওয়ার’ নির্মাণে মোটা অঙ্কের বিনিয়োগ করেছিল তারই তথ্যপ্রযুক্তি সংস্থা। তথ্যপ্রযুক্তি সংস্থা আবাসন বানালো কেন, কীভাবে? সেই প্রশ্ন আগেই তুলেছিল TV9 বাংলা। এবার ইডি আধিকারিকদের তদন্তেও উঠে এসেছে একই তথ্য। ইডি আধিকারিকরা জানাচ্ছেন, চুঁচুড়ায় অয়নের বিলাসবহুল আবাসন তৈরিতেও যে বিনিয়োগ হয়েছে, তা পুরসভা ও শিক্ষক নিয়োগ দুর্নীতির টাকাই।

ইডি সূত্রে খবর, ‘এবিএস টাওয়ার’ আবাসন তৈরিতে টাকা গিয়েছে অয়নের এবিএস ইনফ্রাজোন প্রাইভেট লিমিটেড-এর নামে। এই কোম্পানিই ৯০টির বেশি পুরসভায় বিভিন্ন পদে নিয়োগের টেন্ডার পেয়েছিল। যা নিয়ে দুর্নীতির অভিযোগ ভূরি ভূরি।

আবাসন ব্যবসা করার জন্য অয়ন এবিএস ইনফ্রাজোন নামেও সংস্থা খুলেছিল। তাহলে সেই সংস্থার নামে আবাসন তৈরি করা হল না কেন? আর এখানেই জোরাল হচ্ছে দুর্নীতির টাকা সাদা করার প্রশ্ন। শুধু তদন্তেই নয়, ওই আবাসনের যে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল সেখানেও উল্লেখ ছিল যে এবিএস টাওয়ার থেকেই তৈরি হয় এবিএস ইনফ্রোজোন প্রাইভেট লিমিটেড।

ইডি-র দাবি, কয়েক কোটি টাকা এই কোম্পানির মাধ্যমে বিনিয়োগ করা হয়েছে। নিয়োগ দুর্নীতির কালো টাকা এইভাবেই সাদা করা হয়েছে। অয়নের এই কোম্পানির মাধ্যমে সিনেমার প্রযোজনার পর এবার আবাসন নির্মাণে খরচের তথ্য সামনে এসেছে। অয়নের এই সংস্থার মাধ্যমে আবাসন নির্মাণে কত কোটি কালো টাকা সাদা করেছে, সেটারই এখন খোঁজ পেতে চাইছেন তদন্তকারীরা।