তৃণমূলে কামব্যাক করবেন ‘কানন’? পার্থর বাড়ি গিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য বৈশাখীর, বাড়ল জল্পনা

প্রাক্তন মেয়রের সক্রিয় রাজনীতি কামব্যাক জল্পনা আরও জমি পেয়েছে। কোন দলে ফিরতে পারেন শোভন, ইশারায় সে কথাও বলে রেখেছেন বৈশাখী। 

তৃণমূলে কামব্যাক করবেন 'কানন'? পার্থর বাড়ি গিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য বৈশাখীর, বাড়ল জল্পনা
নিজস্ব চিত্র

কলকাতা: শোকের আবহেই রাজনৈতিক জল্পনা উস্কে দিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। রবিবার পার্থ চট্টোপাধ্যায়ের মায়ের মৃত্যুর পর সোমবার রাতে মন্ত্রীকে সমবেদনা জানাতে আজ তাঁর বাসভবনে যান শোভন চট্টোপাধ্যায়। সঙ্গে যথারীতি তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও ছিলেন। সেই সৌজন্য সাক্ষাৎ সেরে বেরিয়েই ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন শোভনের বান্ধবী। তাঁর মন্তব্যে বস্তুত প্রাক্তন মেয়রের সক্রিয় রাজনীতি কামব্যাক জল্পনা আরও জমি পেয়েছে। কোন দলে ফিরতে পারেন শোভন, ইশারায় সে কথাও বলে রেখেছেন বৈশাখী।

বৈশাখীকে আজ বলতে শোনা যায়, “আমি চাই শোভনবাবু সক্রিয় রাজনীতিতে ফিরে আসুন। শোভনের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের আন্তরিক সম্পর্ক রয়েছে, পরিবারের মতো। অসময়ে মুখ্যমন্ত্রীও ওঁর পাশে ছিলেন। উনি ওনার বাকি ৩ সহকর্মীর জন্য যতটা চিন্তিত ছিলেন (নারদ কাণ্ডে গ্রেফতারির পর), শোভনের জন্যও ততটাই চিন্তিত ছিলেন। আমরা ভীষণভাবে কৃতজ্ঞ ওনার কাছে। যে ধরনের কঠিন সময়ে তিনি পাশে থেকেছেন সেটা কখনই ভোলার নয়। সক্রিয় রাজনীতিতে এখনও শোভনের অনেক কিছু দেওয়ার আছে। আমিও মনে করি ওঁর সক্রিয় রাজনীতিতে ফিরে আসা উচিত।” তাহলে কি তৃণমূলেই ফিরবেন শোভন? এই প্রশ্নের জবাবেও কিছুটা হেঁয়ালি রেখে বৈশাখী বলেন, “শোভনকে যে দল বেশি ভালবাসে ও সে দিকেই যাবে।”

আরও পড়ুন: বিশ্লেষণ: মুকুল রায়কে দলত্যাগ বিরোধী আইনে ‘শাস্তি’ দিতে পারেন শুভেন্দু? কী বলছে সংবিধান…

সোমবার পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে প্রায় দেড় ঘণ্টা সময় কাটান শোভন-বৈশাখী। পুরোটাই সমবেদনা জানানোর জন্য ‘সৌজন্য সাক্ষাৎ’ বলেই ব্যাখ্যা দেওয়া হচ্ছে দু-তরফে। কিন্তু বৈশাখীর মন্তব্য যাবতীয় জল্পনায় আগুনে কার্যত ঘি ঢেলেছে। মনে রাখতে হবে, একদা মমতা বন্দ্যোপাধ্যায়ের স্নেহধন্য ‘কানন’ কিন্তু বিধানসভা নির্বাচন শুরুর আগেই চিঠি লিখে বিজেপি ত্যাগ করেছিলেন। পদ্মশিবিরে তিনি বছর দুয়েক সময় কাটালেও কখনই তাঁকে সক্রিয় ভূমিকায় দেখা যায়নি। শোভন এবং বৈশাখী, দু’জনেই বিজেপিতে ছিলেন নিষ্ক্রিয়। এমন একটা পরিস্থিতিতে যখন তৃণমূলের প্রতিষ্ঠাতা মুকুল রায় এবং দলে ফিরে এসেছেন, এবং ‘নরমপন্থী’ দলত্যাগীদের ফেরানোর আশ্বাস নেত্রী দিয়েছেন, তখন শোভনের কামব্যাকের জল্পনা আজকেও পর আরও বেড়ে গেল বলা চলে।

আরও পড়ুন: তমলুক থেকে বন্দুক, গুলি-সহ গ্রেফতার ‘শুভেন্দু-ঘনিষ্ঠ’ আরমান ভোলা

Click on your DTH Provider to Add TV9 Bangla