Biman Banerjee: ‘জানতে ইচ্ছে করে উনি কেমন আছেন’, পার্থর জন্য মন কেমন স্পিকারের

Biman Banerjee on Partha Chatterjee: পুজোটা জেলেই কাটাতে হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। নিয়োগ দুর্নীতিতে ক্রমশ চাপ বেড়েছে তাঁর ওপর।

Biman Banerjee: 'জানতে ইচ্ছে করে উনি কেমন আছেন', পার্থর জন্য মন কেমন স্পিকারের
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2022 | 7:13 AM

কলকাতা: তৃণমূলের দীর্ঘদিনের সৈনিক পার্থ চট্টোপাধ্যায়। দলের গুরুত্বপূর্ণ পদ শুধু নয়, বিধানসভায় মুখ্য সচেতকের দায়িত্ব সামলেছেন তিনি। পরিষদীয় মন্ত্রী হিসেবেও কাজ করেছেন তিনি। পুজোর পর তই বিধানসভায় এসে দীর্ঘদিনের সহকর্মী পার্থর কথা বারবার মনে পড়ল স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায়ের। পুজোর পর শুক্রবারই প্রথম বিধানসভায় যান স্পিকার। যাঁদের সঙ্গে দেখা হল এদিন বিজয়ার শুভেচ্ছা বিনিময় করলেন তিনি। নেই শুধু পার্থ।

পুজোটা জেলেই কাটাতে হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। নিয়োগ দুর্নীতিতে ক্রমশ চাপ বেড়েছে তাঁর ওপর। প্রাক্তন মন্ত্রী বিরুদ্ধে ইডি-র মামলার সঙ্গে যুক্ত হয়েছে সিবিআই-এর মামলা। তাই সাঁড়াশি চাপ থেকে বেরিয়ে আসা রীতিমতো কঠিন হয়ে পড়ছে তাঁর জন্য। চার্জশিটেও পার্থর বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক তথ্য পেশ করেছে ইডি। ফলে, পার্থ কবে অব্যাহতি পাবেন, তা এখন কঠিন প্রশ্ন।

শুক্রবার স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায় জানান, পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে চার্জশিট দাখিল হওয়ার খবর সংবাদপত্রের মাধ্যমে জেনেছেন তিনি। তাঁর দাবি, নিয়ম অনুযায়ী, কোনও বিধায়ক বা মন্ত্রীর বিরুদ্ধে চার্জশিট দেওয়ার আগে স্পিকারের অনুমতি নিতে হয়। এক্ষেত্রে তাঁর কাছে কেউ কোনও অনুমতি নেননি বলে জানিয়েছেন স্পিকার।

পার্থ গ্রেফতার হওয়ার পর তাঁকে নিয়ে খুব বেশি মুখ না খুললেও পুজোর পর পার্থর কথা মনে পড়ছে বলে অকপটে জানালেন বিধানসভার অধ্যক্ষ। এ দিন তিনি বলেন,’পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে আমার দীর্ঘদিনের সম্পর্ক। বিজয়ার পর প্রথম এলাম। সকলের সঙ্গে বিজয়া করছি। পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে অনেক দিনের সম্পর্ক। জানতে ইচ্ছে করে উনি কেমন আছেন। আইনগত কিছু কারণে সম্ভব হচ্ছে না।’

পার্থ গ্রেফতার হওয়ার পরই তাঁকে মন্ত্রিত্ব থেকে অপসারণ করা হয়েছে। দলীয় সব পদ থেকে অপসারণ করা হয়েছে তাঁকে। আর নিয়োগ দুর্নীতি মামলায় তাঁর নাম জড়ানোর পর তাঁর বিষয়ে খুব বেশি মুখ খুলতে চাননি শাসক দলের নেতারা। বরং পার্থর বিরুদ্ধেই কথা বলেছেন কেউ কেউ। তবে অভিযোগ যাই হোক না কেন, দীর্ঘদিনের সহকর্মীকে মনে পড়াটাই স্বাভাবিক। পুজোর মধ্যেও পার্থর কথা বলেছেন মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। আর এবার তাঁর কথা শোনা গেল স্পিকারের মুখে।