Recruitment: দীর্ঘদিনের অপেক্ষার অবসান, কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তিতেই মিষ্টিমুখ চাকরিপ্রার্থীদের

Recruitment: অ্যাসিস্ট্যান্ট টিচার পদে নিয়োগের জন্য শুক্রবার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কমিশন।

Recruitment:  দীর্ঘদিনের অপেক্ষার অবসান, কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তিতেই মিষ্টিমুখ চাকরিপ্রার্থীদের
আচার্য সদনের সামনে মিষ্টিমুখ চাকরি প্রার্থীদের।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 15, 2022 | 12:52 AM

কলকাতা: শুক্রবারই সুপার নিউমেরারি পোস্টে শারীরশিক্ষা (Physical Education) ও কর্মশিক্ষা (Work Education) চাকরিপ্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। ওয়েস্ট বেঙ্গল সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশন এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করতেই খুশির হাওয়া চাকরি প্রার্থীদের মধ্যে। দু’দিন আগে নিয়োগের দাবি তুলে সল্টলেকের যে আচার্য সদনের সামনে তাঁরা জমায়েত করেন, এদিন সেই আচার্য সদনের সামনেই গান গেয়ে, একে অপরকে মিষ্টি খাইয়ে আনন্দ ভাগ করে নিলেন।

দীর্ঘদিন ধরে এই নিয়োগপর্ব শুরুর প্রতীক্ষা করছিলেন তাঁরা। শুক্রবার বিজ্ঞপ্তি জারি হওয়ার পর খুশি সকলেই। এদিন কমিশন বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে, কালীপুজোর পরই কাউন্সেলিং শুরু হচ্ছে কর্মশিক্ষা ও শারীরশিক্ষার চাকরিপ্রার্থীদের। অ্যাসিস্ট্যান্ট টিচার পদে নিয়োগের জন্য শুক্রবার বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন জানিয়েছে, ১০ নভেম্বর ও ১১ নভেম্বর কর্মশিক্ষার কাউন্সেলিং হবে। শারীরশিক্ষার কাউন্সেলিং হবে ১২ নভেম্বর ও ১৪ নভেম্বর।

এই কাউন্সেলিং শুরু হলে পরবর্তী সময় তাঁরা তাঁদের সুবিধামতো জায়গা বা এলাকার স্কুল বেছে নিতে পারবেন। স্বাভাবিকভাবেই এই বিজ্ঞপ্তি প্রকাশ করায় খুশি দীর্ঘদিনের বঞ্চিত শারীরশিক্ষা ও কর্মশিক্ষা চাকরিপ্রার্থীরা। কর্মশিক্ষার পদপ্রার্থী নন্দিতা দাস বলেন, “কয়েক বছরের যে লড়াই সংগ্রাম, প্রতীক্ষা তার অবসান ঘটল। আজ আমাদের নোটিফিকেশন হল চাকরির জন্য। খুব খুশির খবর আমাদের।”

এসএসসির কর্মশিক্ষা ও শারীরশিক্ষার চাকরিপ্রার্থীরা দু’দিন আগেই সল্টলেক আচার্য সদনের সামনে জমায়েত করেন। তাঁদের বক্তব্য ছিল, কোনও আইনি জটিলতা ছিল না। তারপরও নিয়োগে সময় লাগছে। পুজোর আগে নিয়োগ প্রক্রিয়া হওয়ার কথা থাকলেও কেন তা হল না জানতে চেয়ে চলতি সপ্তাহে আচার্য সদনে স্মারকলিপি দেন এই চাকরি প্রার্থীরা। ১০০ জন উপস্থিত ছিলেন সেদিন। এদিন তাঁরাই কমিশনের দফতরের সামনে এসে মিষ্টি খাওয়ান একে অপরকে।