BJP in Calcutta High Court: মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছে বিজেপি কর্মীদের! দ্রুত শুনানির আবেদন হাইকোর্টে

BJP in Calcutta High Court: গত মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযান চলাকালীন আটক করা হয় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বেশ কয়েকজন নেতাকে। কয়েক ঘণ্টা পর লালবাজার থেকে ছাড়া পান তাঁরা।

BJP in Calcutta High Court: মিথ্যা মামলায় গ্রেফতার করা হয়েছে বিজেপি কর্মীদের! দ্রুত শুনানির আবেদন হাইকোর্টে
কলকাতা হাইকোর্টে বিজেপির মামলা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2022 | 12:11 PM

কলকাতা : নবান্ন অভিযানের দিন পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে সরব হয়েছে বঙ্গ বিজেপি। মঙ্গলবার ওই অভিযানের সময় পুলিশ যে ভাবে ধরপাকড় করেছে, তা প্রথম থেকেই অনৈতিক বলে দাবি করেছে বিজেপি। দলের কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানো হচ্ছে বলে অভিযোগ তুলে এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল বিজেপি। শুক্রবার বিজেপির তরফে শুনানির আবেদন জানানো হয়েছে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের বেঞ্চে।

বিজেপির দাবি, নবান্ন অভিযানকে কেন্দ্র করে বহু বিজেপি কর্মীকে গ্রেফতার করা হয়েছে গত মঙ্গলবার। তাঁদের নামে অকারণে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হয়েছে বলে দাবি। প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করা হয়েছে শুক্রবার। দ্রুত শুনানির আবেদন জানানো হয়েছে। এ দিন বেলা ১ টায় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে শুনানির সময় ধার্য করা হয়েছে।

ঘটনার দিনই একটা মামলা করা হয়েছিল বিজেপির তরফে। সেই মামলায় রাজ্যের তথা স্বরাষ্ট্রসচিবের কাছে রিপোর্ট তলব করেছেন হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। আগামী ১৯ সেপ্টেম্বর সেই রিপোর্ট জমা দেওয়ার কথা। এরই মধ্যে ওই অভিযান সংক্রান্ত আরও একটি মামলা। অকারণে কাউকে আটকে রাখা যাবে না বলেও নির্দেশ দিয়েছিল আদালত।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, সাংসদ লকেট চট্টোপাধ্যায়, রাজ্য বিজেপির নেতা রাহুল সিনহা-সহ বেশ কয়েকজন নেতা-নেত্রীকে গ্রেফতার করা হয়েছিল। পরে সন্ধ্যায় তাঁদের ছেড়ে দেওয়া হয়।

পরে বিজেপির তরফে জানানো হয়েছিল মোট ১২৩৫ জনকে গ্রেফতার করা হয় ওই দিন। আহত হন ৩৬৩ জন। কয়েকজনের অবস্থা সঙ্কটজনক বলেও উল্লেখ করা হয়েছিল গেরুয়া শিবিরের তরফে। এই ইস্যুতে উত্তাল হয়েছে বিধানসভাও।