BJP: জেলায় জেলায় থানা ঘেরাও, ‘গণতন্ত্র বাঁচাও’ কর্মসূচি বিজেপির

BJP: রবিবার সন্ধ্যায় বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপি গোস্বামীর নেতৃত্বে জলপাইগুড়ি শহরে ধিক্কার মিছিল করে বিজেপি। এরপর কোতোয়ালি থানায় বিক্ষোভও দেখান। রবিবার দুপুরে কালচিনির হাসমি চকে বিক্ষোভ দেখায় বিজেপি কর্মীরা। কালচিনির বিজেপি বিধায়ক বিশাল লামার নেতৃত্বে এই বিক্ষোভ হয়।

BJP: জেলায় জেলায় থানা ঘেরাও, 'গণতন্ত্র বাঁচাও' কর্মসূচি বিজেপির
মেদিনীপুরে প্রতিবাদ কর্মসূচি বিজেপির। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2024 | 10:32 PM

কলকাতা: ২১ জুলাই তৃণমূলের শহিদ তর্পণের দিন। এদিনই এবার ‘গণতন্ত্র বাঁচাও দিবস’-এর ডাক দিয়েছে বিজেপি। রবিবার এই কর্মসূচি পালিত হয়েছে জেলায় জেলায়। বিভিন্ন থানার সামনে বিক্ষোভ দেখায় তারা। দাহ করে মন্ত্রী ফিরহাদ হাকিমের কুশপুত্তলিকা। কলকাতায় ঠাকুরপুকুর থানার সামনে বিক্ষোভ দেখায় বিজেপির লোকজন। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ, জেলায় জেলায়ও একই ছবি।

রবিবার সন্ধ্যায় বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপি গোস্বামীর নেতৃত্বে জলপাইগুড়ি শহরে ধিক্কার মিছিল করে বিজেপি। এরপর কোতোয়ালি থানায় বিক্ষোভও দেখান। রবিবার দুপুরে কালচিনির হাসমি চকে বিক্ষোভ দেখায় বিজেপি কর্মীরা। কালচিনির বিজেপি বিধায়ক বিশাল লামার নেতৃত্বে এই বিক্ষোভ হয়।

দক্ষিণবঙ্গের মেদিনীপুর শহরে কোতোয়ালি থানার সামনে থানা ঘেরাও কর্মসূচি পালন করে বিজেপি। বিজেপির জেলা মুখপাত্র অরূপ দাস জানান, মন্ত্রী ফিরহাদ হাকিম যে মন্তব্য করেছেন তা অপমানের। তাই এই প্রতিবাদ। তিনি জানান, জেলার প্রায় সমস্ত থানার সামনেই বিক্ষোভ অবস্থান হয়েছে।

দুর্গাপুরের ট্রাঙ্ক রোড মোড় অবরোধ করে এদিন ফিরহাদের কুশপুত্তলিকা দাহ করেন বিজেপির কর্মীরা। দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষণচন্দ্র ঘড়ুইয়ের নেতৃত্বে হয় এই বিক্ষোভ। পুরুলিয়াতেও একই ছবি দেখা গিয়েছে। পুরুলিয়া শহরের ট্যাক্সি স্ট্যান্ডে জেলা বিজেপির তরফে বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।

নদিয়ার গাংনাপুর থানাও ঘেরাও করে বিজেপি। বীরভূমের নলহাটি, দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর, হুগলি জেলা সদর শহর চুঁচুড়া ঘড়ির মোড়, মুর্শিদাবাদের বহরমপুর থানা চত্বর, বাঁকুড়ার সারেঙ্গায় থানা, ব্যারাকপুরের ভাটপাড়া থানা সর্বত্রই বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর লোকসভার অন্তর্গত জগদ্দল ও ভাটপাড়া থানার সামনে প্রতিবাদ কর্মসূচিতে ছিলেন প্রাক্তন সাংসদ অর্জুন সিং।