পার্শ্বশিক্ষকেদের অনশন-মঞ্চে রাজীব, অসুস্থ ব্যক্তিকে গাড়ি করে পাঠালেন হাসপাতালে

ডোমজুড়ের প্রাক্তন বিধায়ক এ দিন বিক্ষোভস্থলে হাজির হয়ে বক্তব্য রাখার সময় আচমকাই একজন পার্শ্বশিক্ষক অসুস্থ হয়ে পড়েন। সেই সময় চটজলদি তিনি নিজের নিরাপত্তারক্ষীর গাড়িতে করে ওসমান আলি নামক ওই পার্শ্বশিক্ষককে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

পার্শ্বশিক্ষকেদের অনশন-মঞ্চে রাজীব, অসুস্থ ব্যক্তিকে গাড়ি করে পাঠালেন হাসপাতালে
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 13, 2021 | 7:24 PM

কলকাতা: পার্শ্বশিক্ষকের (Para Teachers) আন্দোলন মঞ্চে হাজির হয়ে বিক্ষোভকারীদের পাশে দাঁড়ালেন রাজ্যের প্রাক্তন বনমন্ত্রী তথা বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। সেখানে উপস্থিত হয়ে তিনি প্রতিশ্রুতি দেন, রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে ধীরে ধীরে পার্শ্বশিক্ষকদের স্থায়ীকরণের ব্যবস্থা করা হবে।

ডোমজুড়ের প্রাক্তন বিধায়ক এ দিন বিক্ষোভস্থলে হাজির হয়ে বক্তব্য রাখার সময় আচমকাই একজন পার্শ্বশিক্ষক অসুস্থ হয়ে পড়েন। সেই সময় চটজলদি তিনি নিজের নিরাপত্তারক্ষীর গাড়িতে করে ওসমান আলি নামক ওই পার্শ্বশিক্ষককে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। সূত্রের খবর, অসুস্থ হয়ে পড়া ব্যক্তির বাড়ি উত্তর ২৪ পরগনার শাসনে।

অন্যদিকে সল্টলেক সেন্ট্রাল পার্ক মেলা মাঠের সামনে অবস্থান বিক্ষোভে পৌঁছে সরকারের প্রতি ক্ষোভপ্রকাশ রাজীব বলেন, “আমার খুব খারাপ লাগছে এই সরকারে আমিও ছিলাম। ২০১০ সালে বিরোধী নেত্রী থাকাকালীন বর্তমান মুখ্যমন্ত্রী এরকম একটি অবস্থান বিক্ষোভ মঞ্চে পার্শ্বশিক্ষকদের বলেছিলেন, আমার কিছু করার নেই। যদি রাজ্যে ক্ষমতায় আসি তাহলে ধীরে ধীরে পার্শ্বশিক্ষকদের স্থায়ীকরণ করব। মন্ত্রিসভায় একটা সিদ্ধান্তও হয়েছিল, সিঙ্গুরকে যেমন গুরুত্ব দেওয়া হয়েছে সে ভাবেই পার্শ্বশিক্ষকদেরও গুরুত্ব দেওয়া হবে। তারপর ১০ বছর কেটে গেল পার্শ্বশিক্ষকদের সঙ্গে বঞ্চনা চলছে।”

আরও পড়ুন: ফের রাজ্যে আসছেন মোদী, উদ্বোধন করবেন দক্ষিণেশ্বর মেট্রোর

তিনি আরও বলেন, “শুধু পার্শ্বশিক্ষকদের সঙ্গে কেন অন্যান্যদের সঙ্গেও বঞ্চনা চলছে। গণতন্ত্রে যারা একটি সংগঠন শান্তিপূর্ণ আন্দোলন করছে তাঁদের সেই আন্দোলন করতে দেওয়া হচ্ছে না। কারোর কোনও ক্ষতি করছে না। কিন্তু আবর্জনা ফেলা হচ্ছে যাতে আবর্জনার গন্ধে এখানে তাঁরা টিকতে না পারেন। এটা তো বাংলার রাজনীতি নয়।”

প্রসঙ্গত, গতকালই রাজ্য স্কুল শিক্ষা দফতর একটি বিজ্ঞপ্তি জারি করে জানায়, চলতি বছরের ফেব্রুয়ারি থেকে প্রতি বছর তিন শতাংশ হারে বেতন বৃদ্ধি হবে পার্শ্বশিক্ষকদের। কিন্তু এতে সন্তুষ্ট নন আন্দোলনকারীরা। সম কাজে সম বেতন এবং স্থায়ীকরণ-সহ একাধিক দাবি নিয়ে আজ ৫৮ দিন ধরে অবস্থান বিক্ষোভ করছে পার্শ্বশিক্ষকরা। পাশাপাশি ৮ দিন ধরে বেশ কিছু পার্শ্বশিক্ষক আমরণ অনশনের পথ বেছে নিয়েছেন।

আরও পড়ুন: দশপ্রহরণধারিণী মমতার হাতে বধ হবে দিল্লির মহিষাসুররা: অভিষেক