চন্দনাদের তৃণমূলে যোগ দেওয়াতে চাপ দিচ্ছে পুলিশ! অভিযোগ তুলে শুভেন্দুর পাল্টা বাণ

চন্দনা যে আত্মসমর্পণ করছেন না, সেটা বিজেপি নেতা জানিয়েছেন দ্ব্যর্থহীন ভাষায়। পুলিশ জনপ্রতিনিধিদের সঙ্গে এরকম আচরণ করলে আইনত ব্যবস্থার নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন শুভেন্দু।

চন্দনাদের তৃণমূলে যোগ দেওয়াতে চাপ দিচ্ছে পুলিশ! অভিযোগ তুলে শুভেন্দুর পাল্টা বাণ
পুলিশের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2021 | 6:06 PM

কলকাতা: বাঁকুড়া জেলা প্রশাসনের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। চরম দারিদ্র থেকে উঠে আসা শালতোড়ার বিধায়ক চন্দনা বাউরিকে তৃণমূলে যোগ দিতে চাপ দেওয়া হচ্ছে। সরাসরি পুলিশের বিরুদ্ধে শুভেন্দু এই মারাত্মক অভিযোগ এনেছেন। যদিও চন্দনা যে আত্মসমর্পণ করছেন না, সেটা বিজেপি নেতা জানিয়েছেন দ্ব্যর্থহীন ভাষায়। পুলিশ জনপ্রতিনিধিদের সঙ্গে এরকম আচরণ করলে আইনত ব্যবস্থার নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন শুভেন্দু।

বুধবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সহ-সভাপতি শমীক ভট্টাচার্যকে সঙ্গে নিয়ে এক সাংবাদিক বৈঠকে বসেছিলেন শুভেন্দু। সেখানেই পুলিশের বিরুদ্ধে চন্দনাকে লাগাতার হুমকি দেওয়ার অভিযোগ তোলেন তিনি। পুলিশ দিবসে নীচের তলার পুলিশকে স্যালুট জানিয়ে শুভেন্দু অভিযোগ করেন, “বাঁকুড়া জেলার পুলিশ সুপারের নেতৃত্বে বিভিন্ন থানার ওসি-আইসিরা বিজেপি বিধায়কদে নানাভাবে হেনস্থা করছে। চন্দনা বাউরি-সহ প্রত্যেককে হেনস্থা করা হচ্ছে।” তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে বলেও শুভেন্দুর দাবি।

নন্দীগ্রামের বিধায়কের স্পষ্ট অভিযোগ, “চন্দনা বাউরিকে পুলিশ সরাসরি তৃণমূলে যোগ দিতে বলেছে। কিন্তু ভাঙা ঘরে থাকা তফসিলি পরিবারের মহিলা চন্দনা বাউরি আত্মসমর্পণ করেননি। তিনি আগেও বিজেপির সঙ্গে ছিলেন, এখনও বিজেপির সঙ্গেই রয়েছেন। চন্দনা পুলিশকে সরাসরি বলেছে ‘৬ মাস জেল খাটান।’ বিজেপির হাজার হাজার কর্মীরা জেলে আছেন কারণ তাঁরা এই মুখ্যমন্ত্রী ও তাঁর ব্যবস্থার বিরুদ্ধে প্রতিবাদ করে বিজেপির ঝাণ্ডা ধরেছেন।”

বাঁকুড়া জেলা প্রশাসনের উদ্দেশে শুভেন্দুর হুঁশিয়ারি, “পুলিশ প্রশাসনকে আমরা সতর্ক করতে চাই। যদি আপনারা এই ধরনের কাজ করেন, এহেন কথা বিজেপির নির্বাচিত প্রতিনিধিদের বলেন, তাহলে গণতান্ত্রিত আন্দোলনও হবে। এবং আইনগতভাবে ব্যবস্থাও আমরা নেব।” শুভেন্দু মনে করিয়ে দেন, বাঁকুড়া জেলার যে পুলিশ সুপার রয়েছেন তিনি কেন্দ্রীয় ক্যাডারের আইপিএস অফিসার। তাই প্রয়োজনে বিজেপি বাঁকুড়ার পুলিশ সুপারের বিরুদ্ধে কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরে প্রমাণ-সহ লিখিত অভিযোগ জানাবে। পুলিশের কী ভূমিকা হওয়া উচিত, পরবর্তী সময় তা টুইট করেও লিখেছেন শুভেন্দু।

খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে অভিযোগ জানানোর জন্য বিজেপির কাছে পর্যাপ্ত তথ্য-প্রমাণও মজুত রয়েছে বলেই শুভেন্দু আজ জানিয়েছেন। তাঁর কথায়, “পুলিশ পাঠিয়ে যেভাবে ধমকানো হয়েছে, তার কল রেকর্ড-সহ সমূহ তথ্য জনসমক্ষে এসে গিয়েছে। আমরা, বিজেপির সবাই শপথ নিয়েছি এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলনের পক্ষে আমরা অগ্রসর হব।” আরও পড়ুন: দিলীপের ‘আকাঙ্খা পূরণ’ করলেন মমতা! খেলা-মেলা ছেড়ে ফিতে কাটলেন কারখানার