প্রাক্তন নিরাপত্তী রক্ষীর খুনের মামলায় এফআইআরে নাম, প্রত্যাহারের আর্জি নিয়ে আদালতে শুভেন্দু

Suvendu Adhikari: শুভেন্দু অধিকারীর দীর্ঘদিনের নিরাপত্তারক্ষী ছিলেন শুভব্রত চক্রবর্তী। ২০১৮ সালে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় তাঁর।

  • Publish Date - 5:44 pm, Thu, 22 July 21 Edited By: সায়নী জোয়ারদার
প্রাক্তন নিরাপত্তী রক্ষীর খুনের মামলায় এফআইআরে নাম, প্রত্যাহারের আর্জি নিয়ে আদালতে শুভেন্দু
ফাইল ছবি

কলকাতা: প্রাক্তন নিরাপত্তা রক্ষীর মৃত্যু মামলায় এফআইআরে নাম রয়েছে শুভেন্দু অধিকারীর। এবার সেই নাম খারিজের আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। একই সঙ্গে তিনি আবেদন করেন রাজ্যের সমস্ত মামলার তদন্তভার সিবিআইকে দেওয়া হোক। শুভেন্দুর আর্জি, হয় সমস্ত এফআইআর খারিজ করুক আদালত। কিংবা সব এফআইআরের তদন্ত করুক সিবিআই। তাঁর অভিযোগ, ভুয়ো মামলায় ফাঁসিয়ে কন্ঠরোধের চেষ্টা করছে শাসকদল।

শুভেন্দু অধিকারীর দীর্ঘদিনের নিরাপত্তারক্ষী ছিলেন শুভব্রত চক্রবর্তী। ২০১৮ সালে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় তাঁর। সেই ঘটনার প্রেক্ষিতে তিন বছর পর সম্প্রতি তাঁর স্ত্রী সুপর্ণা কাঞ্জিলাল চক্রবর্তী কাঁথি থানায় একটি অভিযোগ দায়ের করেন। এই মৃত্যু রহস্যের কারণ উদঘাটন করার দাবিতে এফআইআর করেন। অভিযোগ পত্রে তিনি লিখেছেন, ২০১৮ সালে যখন স্কুলে কর্মরত ছিলেন, তখন তিনি জানতে পারেন, তাঁর স্বামী গুলিবিদ্ধ হয়েছেন। তাঁকে কাঁথি হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর অবস্থার অবনতি হয়। তাঁকে কলকাতায় স্থানান্তরিত করা হয়। কিন্তু অ্যাম্বুলেন্স পেতে দেরি হওয়ায় কলকাতায় নিয়ে যাওয়ার আগেই মৃত্যু হয় শুভব্রতর। এখানেই প্রশ্ন তুলেছেন তাঁর স্ত্রী। তাঁর প্রশ্ন, উদ্দেশ্যপ্রণোদিতভাবেই কি অ্যাম্বুলেন্স সেদিন দেরিতে এসেছিল?

এরপরই এই ঘটনার তদন্তভার সিআইডির হাতে দেয় রাজ্য। তদন্তে নেমে দু’বার শুভেন্দুর কাঁথির বাড়ি ‘শান্তিকুঞ্জ’-এ যান তদন্তকারীরা। বিভিন্ন তথ্য সংগ্রহ করেন তাঁরা। এরপরই একটি এফআইআর দায়ের করে সিআইডি। সেখানে একাধিক নাম রয়েছে। সেই তালিকায় রয়েছেন শুভেন্দু অধিকারীও। সেই এফআইআর খারিজের দাবিতে এবার কলকাতা হাইকোর্টর দ্বারস্থ হলেন শুভেন্দু। তাঁর বক্তব্য, মিথ্যা মামলায় ফাঁসাতে চাইছে রাজ্য। তদন্ত যদি করতেই হয় তা হলে সিআইডি নয়, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই দিয়ে তদন্ত করানো হোক। আরও পড়ুন: ৩০ জুলাই পিএসির বৈঠক, মুখোমুখি বসতে পারেন মুকুল-শুভেন্দু

Click on your DTH Provider to Add TV9 Bangla