সময় দিয়েছেন মোদী, ‘দিল্লিতে দেখা করব’, জানালেন মমতা

Mamata Banerjee: বঙ্গ বিধানসভা নির্বাচনের পর এই প্রথমবার সামনা-সামনি আসবেন মোদী-মমতা।

  • Updated On - 6:11 pm, Thu, 22 July 21 Edited By: ঋদ্ধীশ দত্ত
সময় দিয়েছেন মোদী, 'দিল্লিতে দেখা করব', জানালেন মমতা
ফাইল ছবি।

কলকাতা: চলতি সপ্তাহেই দিল্লি সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সফরেই বিরোধী জোটে তিনি শান দেবেন। একই সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী জানান, দেখা করার জন্য প্রধানমন্ত্রী তাঁকে অ্যাপয়েন্টমেন্ট (সময়) দিয়েছেন। নরেন্দ্র মোদীর পাশাপাশি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও মমতা দেখা করার সময় চেয়েছেন বলে জানান। দিল্লি সফরে তাঁরা মুখোমুখি হলে বঙ্গ বিধানসভা নির্বাচনের পর এই প্রথমবার সামনা-সামনি আসবেন মোদী-মমতা। নবান্ন সূত্রে খবর, ২৮ তারিখ মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রী বৈঠক হতে পারে। ওইদিনই সময় দেওয়া হয়েছে পিএমও থেকে।

মুখ্যমন্ত্রী বৃহস্পতিবারের সাংবাদিক বৈঠকে বলেন, “আমি দু-তিনদিনের জন্য দিল্লি যাচ্ছি। সময় পাই যদি রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করব। প্রধানমন্ত্রী আমায় সময় দিয়েছেন। ওঁর সঙ্গেও দেখা করব।” পেগাসাস ইস্যুতে কেন্দ্রকে ফের একবার জোরালো নিশানায় নিয়েই এই সম্ভাব্য সাক্ষাতের কথা জানান মমতা। রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ছাড়াও তিনি বাকি বিরোধী দলগুলির সঙ্গেও বৈঠক করতে পারেন বলে জানা যাচ্ছে। একুশের মঞ্চ থেকে ইতিমধ্যেই সেই আবেদন জানিয়েছেন মমতা।

অন্যদিকে, বৃহস্পতিবার নবান্ন থেকে দু’টি বড় ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। প্রথমত, আগামী অগস্ট মাস থেকে রাজ্যে ফের ‘দুয়ারে সরকার’ প্রকল্প চালুর কথা ঘোষণা করেন। দুয়ারে সরকারের মাধ্যমেই আবেদনের দ্বারা সেপ্টেম্বর থেকে ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্প চালু হবে বলেও জানান। পাশাপাশি শিক্ষকদের বদলির আবেদন জানানোর জন্য ‘উৎসশ্রী’ নামক নতুন পোর্টাল সূচনার কথাও ঘোষণা করেন। সেই সময়ই মমতা জানান, দিল্লি সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর দেখা হবে। আরও পড়ুন: ‘লক্ষ্মীর ভাণ্ডার’ ভরতে অগস্টে ফের দুয়ারে আসছে সরকার, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Click on your DTH Provider to Add TV9 Bangla