Suvendu Adhikari: ‘আমার জন্যই তো ভোট’, নিজেকেই কাঠগড়ায় তুললেন শুভেন্দু!

Suvendu Adhikari attacks Mamata Banerjee: "চিরকাল কেউ সিএম থাকে! আমি নিজেই তো তিনটে মন্ত্রক ছেড়ে এসেছি।'' মমতাকে কটাক্ষ শুভেন্দুর।

Suvendu Adhikari: ‘আমার জন্যই তো ভোট’, নিজেকেই কাঠগড়ায় তুললেন শুভেন্দু!
ভবানীপুরে প্রচারে জোর শুভেন্দুর। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2021 | 8:32 PM

কলকাতা: ‘ভবানীপুর নির্বাচন (Bhabanipur By Election) -এর জন্য আমি দায়ী।’ বুধবার এমনই মন্তব্য করলেন নন্দীগ্রামের বিধায়ক তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর কথায়, ‘আমার জন্যই এখানে নির্বাচন হচ্ছে। উচ্চাকাঙ্খা নিয়ে নন্দীগ্রামে গিয়েছিলেন তিনি (পড়ুন মমতা বন্দ্যোপাধ্যায়)। কিন্তু হেরে এসেছেন।’

এর পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে আক্রমণের ঝাঁঝ আরও বাড়ান শুভেন্দু। তাঁর কটাক্ষ, ভবানীপুর এলাকার মানুষের মুখে হাসি না ফুটিয়ে নিজেদের বাড়ি করেছেন। তাই তিনি ভবানীপুর থেকে পালাতে চেয়েছিলেন।” কিন্তু নন্দীগ্রামে তাঁর কাছে হারের পর ফের ভবানীপুরেই ফিরতে হল তৃণমূল সুপ্রিমোকে। এই কারণ দেখিয়ে ভবানীপুর উপনির্বাচনের জন্য নিজেকে দায়ী করলেন বিজেপি বিধায়ক (BJP MLA)।

বুধবার পদ্মপুকুর রোডে সভা থেকে শুভেন্দুর আক্রমণ, বিভাজনের রাজনীতি করতে চায় তৃণমূল। তাঁর কটাক্ষ, “বাংলার বেটি মমতা বন্দ্যোপাধ্যায় নয়, বাংলার বেটি প্রিয়াঙ্কা”। তিনি যোগ করেন, “এটা অত্যাচারের বিরুদ্ধে নির্বাচন, যেখানে মোদী আত্মনির্ভরতার কথা বলেন, সেখানে মমতা বলেন নির্ভরশীল বাংলার কথা। কিন্তু এখানে কোনও ব্যবসা নেই, শিল্প নেই, চাকরি নেই।

এরপর ভোট পরবর্তী হিংসা নিয়েও আক্রমণ শানান শুভেন্দু। বলেন, “৫৬-তম খুন হয়েছে। আজ মগরাহাটের বিজেপি প্রার্থী মারা গিয়েছেন। তাঁকে মারা হয়েছে। এই নির্বাচন যারা মারা গিয়েছে তাঁদের বাড়ির মানুষের চোখের জল মোছানোর নির্বাচন।” শুভেন্দুর দাবি, মগরাহাটের বিজেপি প্রার্থীর মৃত্যুতে সিবিআই নতুন করে কেস রেজিস্টার করে এই ঘটনার তদন্ত শুরু করবে। তার কারণ এই বিষয়টাকে নির্বাচন-পরবর্তী হিংসা বলে দাবি করেন তিনি।

উল্লেখ্য, বুধবার পর্যন্ত ভোট পরবর্তী হিংসার তদন্তে আরও দুটি এফআইআর রুজু করেছে কেন্দ্রীয় সংস্থা। এর মধ্যে একটি ঝাড়গ্রাম ও অন্যটি দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুরের খুনের ঘটনা। ফলে সব মিলিয়ে ভোট পরবর্তী হিংসায় এফআইআর-এর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪০টি। যার মধ্যে যুক্ত হল নতুন ২টি খুনের মামলাও। ভোট পরবর্তী হিংসার কথা উল্লেখ করে শুভেন্দুর মন্তব্য, “সে কারণেই ভবানীপুরের মানুষের কাছে আবেদন করব এই নির্বাচনকে প্রতিবাদের নির্বাচন হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আপনারা ভোট দিন। যেভাবে নির্বাচন পরবর্তী হিংসা হয়েছে, তাতে বহু মানুষের চোখের জল পড়েছে। তার প্রতিবাদ হিসেবে আপনাদের বাড়ি থেকে বাইরে বেরিয়ে এসে বিজেপিকে ভোট দেওয়া উচিত।”

এর পর ফের মমতাকে কটাক্ষ করে শুভেন্দুর খোঁঁচা, “চিরকাল কেউ সিএম থাকে! আমি নিজে তিনটে মন্ত্রক ছেড়ে এসেছি। তৃণমূল পেট্রল নিয়ে (পড়ুন পেট্রলের দাম) কথা বলছে কিন্তু তারা জিএসটি মিটিং নিয়ে কোনও কথা বলছে না।”

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘বিপর্যয় মোকাবিলা ব্যবস্থা খোদ একটা বিপর্যয়’, খড়দহ-কাণ্ডে রাজ্যকে তুলোধোনা শুভেন্দুর

আরও পড়ুন: Suvendu Adhikari: ‘ভবানীপুরে পুণ্য কাজে যাব’, নন্দীগ্রামে আশীর্বাদ চাইলেন শুভেন্দু