BSF Fire: ফের সীমান্তে বিএসএফের গুলি, নিহত বাংলাদেশি চোরাচালানকারী

BSF Fire: বিএসএফ বাধা দেওয়ায়, তাদেরকে লক্ষ্য করে এলোপাথাড়ি ঢিল, ইট ছুড়তে থাকে তারা। এমনকি বাঁশ. লাঠি নিয়েও হামলা করে বলে বিএসএফ জানিয়েছে।

BSF Fire: ফের সীমান্তে বিএসএফের গুলি, নিহত বাংলাদেশি চোরাচালানকারী
বিএসএফের গুলিতে মৃত্যু ৩ পাক মাদক পাচারকারীর। প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2021 | 11:16 AM

কলকাতা: সীমান্তে চোরাচালান রুখতে ফের গুলি বিএসএফ-এর। গুলিতে মৃত্যু এক চোরাচালানকারীর। বিএসএফ এর গুলিতে যে চোরাচালানকারী মারা গেছে তার বাড়ি বাংলাদেশে। ভারতীয় সীমান্ত এর ভিতরেই এই ঘটনা ঘটে।

সীমান্তে চোরাচালান রুখতে তৎপর সীমান্তরক্ষীবাহিনীরা। বিএসএফএর তরফে জানানো হয়েছে, মঙ্গলবার রাত ১.৪০ মিনিট নাগাদ মালদার নওদা এলাকায় দুই বাংলারই কয়েকজন চোরাচালানকারী কিছু জিনিস পাচার করছিল। সীমান্তরক্ষী বাহিনীদের নজরে তারা পড়ে যায়। বিএসএফ বাধা দেওয়ায়, তাদেরকে লক্ষ্য করে এলোপাথাড়ি ঢিল, ইট ছুড়তে থাকে তারা। এমনকি বাঁশ. লাঠি নিয়েও হামলা করে বলে বিএসএফ জানিয়েছে।

সীমান্তরক্ষী বাহিনীরা আত্মরক্ষার্থে দুই রাউন্ড গুলি চালায়। একটি গুলি এক যুবকের গায়ে লাগে। আশঙ্কাজনক অবস্থায় তখনই তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। মৃত যুবক বাংলাদেশের বাসিন্দা বলে জানা গিয়েছে। তার বাড়ি ধূলিপাড়ায়। বাংলাদেশ থেকে ৬ কিলোমিটার দূরে ভারতীয় ভূখণ্ডের ১.২ কিলোমিটার ভিতরে ঘটনাটি ঘটেছে বলে বিএসএফ জানিয়েছে। একটি মোবাইল, একটি লোহার দাঁ উদ্ধার হয়েছে ঘটনাস্থল থেকে।

প্রসঙ্গত নভেম্বরেই বিএসএফের গুলি চালনায় চার জনের মৃত্যু ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে কোচবিহারের সিতাই সীমান্ত। প্রথমে ২ বাংলাদেশি ও ১ ভারতীয়র মৃত্যুর খবর পাওয়া যায়। পরে আরও এক জনের দেহ উদ্ধার হয়। গরু পাচারকারীদের বাধা দিতেই  গুলি চালানো হয়েছিল বলে দাবি করে বিএসএফ।

এপ্রিলেই চোরাচালানকারী সন্দেহে বিএসএফের গুলিতে এক যুবকের মৃত্যু ঘিরে উত্তপ্ত হয় বসিরহাট। বছর ত্রিশের আলাউদ্দিন গাজী নামে পেশায় ইটভাটার এক শ্রমিক ইচ্ছামতীর নদীর চর ধরে ভাটার দিকে যাচ্ছিলেন। সেই সময় ৮৫ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা তাকে পাচারকারী সন্দেহে গুলি করে বলে অভিযোগ। দুটি গুলি এসে লাগে আলাউদ্দিনের বুকে। পায়ে লাগে একটি গুলি। ঘটনাস্থলেই মৃত্যু হয় আলাউদ্দিনের।

বিএসএফ জানাচ্ছে, সীমান্তে পাচারের ক্ষেত্রে নিত্য নতুন কায়দা আবিষ্কার করছে পাচারকারীরা। গত সপ্তাহেই এরকম এক পাচারকারীকে ধরে ফেলে বিএসএফ। রূপো পাচার করছিল সে। বাইকের চাকায় রুপো ভরে অভিনব কায়দায় পাচারের চেষ্টা করেছিল পাচারকারী। তবে শেষ রক্ষা হল না। ফের একবার আন্তর্জাতিক পাচারের চেষ্টা রুখে দিল বিএসএফ। বসিরহাট মহকুমার স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ হাকিমপুর সীমান্তে বামাল গ্রেফতার পাচারকারী।

পাচারকারীর পাচার কায়দা দেখে কার্যত চক্ষু চড়কগাছ বিএসএফের। জানা গিয়েছে, ওই বাইক আরোহী মোটর সাইকেলের চাকায় আটকে রেখেছিল রুপো। চাকা থেকেই উদ্ধার হল ১০ কিলোগ্রাম ৯৫০ গ্রামের রুপোর বল!

আরও পড়ুন: Women Missing: রাজমিস্ত্রির প্রেমে মজে বালির দুই বৌ পালাল মুম্বইয়ে! অবশেষে রহস্যের কিনারা

আরও পড়ুন: Women and Child Missing: শীতবস্ত্র কিনতে বেরিয়ে রহস্যজনকভাবে উধাও বাড়ির দুই বউ! ২দিন কাটলেও মেলেনি খোঁজ