Bus Accident: মেয়ো রোড়ে বাস দুর্ঘটনার ২৪ ঘণ্টা পর গ্রেফতার চালক

কী ভাবে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল, সে ব্যাপারে তৌসিফকে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিশ।

Bus Accident: মেয়ো রোড়ে বাস দুর্ঘটনার ২৪ ঘণ্টা পর গ্রেফতার চালক
মেয়ো রোডে দুর্ঘটনাগ্রস্ত বাসের চালক গ্রেফতার।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2023 | 8:03 PM

কলকাতা: মেয়ো রোড়ে (Mayo Road) বাস উল্টে ভয়াবহ দুর্ঘটনার ২৪ ঘণ্টা পর গ্রেফতার হলেন চালক। রবিবার বিকালে উত্তর কলকাতার (North Kolkata) খান্না ক্রসিংয়ের কাছ থেকেই তাঁকে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, ধৃত চালকের নাম শেখ তৌসিফ। ৩৬ বছর বয়সি তৌসিফকে বড়তলা থানা এলাকার খান্না ক্রসিংয়ের কাছ থেকে গ্রেফতার করা হয়। শনিবার মেয়ো রোডে মেটিয়াবুরুজ রুটের যে মিনি বাসটি উল্টে পড়ে ভয়াবহ দুর্ঘটনা ঘটে, সেই সময় ওই বাসের চালকের আসনে ছিলেন তৌসিফ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধ্যায় মেয়ো রোড ও ডাফরিন রোডের সংযোগস্থলে গান্ধীমূর্তির কাছে হাওড়া-মেটিয়াবুরুজ রুটের মিনিবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। ঘটনায় আহত হন বহু যাত্রী। একজনের মৃত্যুরও খবর মেলে। ভয়াবহ সেই দুর্ঘটনার পরই পুলিশকে ক্রেন লাগিয়ে ঠেলে বাসটি সোজা করতে দেখা যায়। তবে এর মধ্যেই বেগতিক বুঝে পালিয়ে যায় চালক শেখ তৌসিফ। তারপর তল্লাশি চালিয়ে ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই এদিন তৌসিফকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। সোমবার তৌসিফকে আদালতে তোলা হবে এবং তাঁকে নিজেদের হেফাজতে নিতে চায় পুলিশ। কী ভাবে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল, সে ব্যাপারে তৌসিফকে জিজ্ঞাসাবাদ করতে চায় পুলিশ।

প্রসঙ্গত, ‘সেফ ড্রাইভ সেভ লাইভ’ (Safe Drive Safe Life) নিয়ে ক্রমাগত প্রচার চালাচ্ছে রাজ্য সরকার। তারপরেও শনিবার মেয়ো ও ডাফরিন রোডের সংযোগস্থলে যেভাবে যাত্রীবোঝাই মিনিবাস উল্টে যায়, তা এককথায় ভয়াবহ। এই দুর্ঘটনায় গুরুতর জখম ২০ জনকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর। এক কিশোরের মৃত্যুরও খবর আসে। এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য প্রশাসন। তবে সরব হয়েছেন বিরোধীরা। নিয়ন্ত্রণ হারিয়েই বাসটি উল্টে যায় বলে পুলিশ জানিয়েছে। তবে যান্ত্রিক গোলযোগ নাকি অত্যধিক গতিবেগের জন্য বাসটি উল্টে যায়, তা এখনও স্পষ্ট নয়। তদন্ত শুরু করেছে পুলিশ।