Anis Khan Death: আনিস খানের মৃত্যুমামলায় সিবিআই নয়, সিটেই আস্থা রাখল হাইকোর্ট

Anis Khan Death: আনিস খানের মৃত্যুমামলায় সিবিআই নয়, সিটেই আস্থা রাখল হাইকোর্ট
আনিস মামলার রায়দান হাইকোর্টে।

Anis Khan: মঙ্গলবার বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে আনিস খানের মামলার রায়দান ছিল।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jun 21, 2022 | 11:24 AM

কলকাতা: ছাত্রনেতা আনিস খানের রহস্যমৃত্যু মামলায় সিবিআই তদন্তের দরকার নেই। সিটেই আস্থা রাখল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে আনিস খানের মামলার রায়দান ছিল। সেখানেই বিচারপতি জানান, সব কিছু বিচার করে রিপোর্টের উপর ভিত্তি করে মনে হচ্ছে না এই মামলায় সিবিআইয়ের প্রয়োজন আছে। বরং সিট (SIT) যেভাবে তদন্ত করছে সেটাই সঠিক। তারা দ্রুত চার্জশিট জমা দিক, নির্দেশ দেয় আদালত।

হাওড়ার আমতায় সারদা দক্ষিণ খাঁ পাড়ায় বছর আঠাশের ছাত্রনেতা আনিস খানকে ছাদ থেকে ঠেলে ফেলে খুন করার অভিযোগ ওঠে। আনিসের পরিবারের লোকজন দাবি করেন, আমতা থানার একজন পুলিশ আধিকারিক এবং তিনজন সিভিক ভলান্টিয়ার এই ঘটনায় যুক্ত। আনিসের পরিবারের তরফে অভিযোগ তোলা হয়, বাগনান কলেজে পড়ার সময় আনিস এসএফআই করতেন। এই কলেজে ছাত্র রাজনীতি করার সময়ই বাগনান থানায় এই অভিযোগ দায়ের হয়। পরিবারের দাবি, মাঝে এতগুলো বছর কোনও সমন আসেনি। হঠাৎই এর মধ্যে গত ১৮ ফেব্রুয়ারির বাড়িতে চড়াও হয় পুলিশ। এরপরই এই ঘটনা ঘটে।

ছাত্রনেতার রহস্যমৃত্যু ঘিরে রাজনীতির রং লাগে। বাম, ডান, বিজেপি থেকে আইএসএফ সকলেই আনিসের পরিবারের সঙ্গে দেখা করে। নিজেদের মতো করে পাশে থাকার আশ্বাস দেয়। রাজ্য সরকার সিট গঠন করে তদন্তের নির্দেশ দেয়। কিন্তু বারবার আনিসের পরিবারের দাবি ছিল, সিবিআই এই মামলার তদন্ত করুক। তারা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থায় আস্থা রাখছে। এই নিয়েই আদালতে যান আনিস খানের বাবা। তারই রায়দান হল এদিন।

আদালত সূত্রে খবর, এরপর আনিসের পরিবার ডিভিশন বেঞ্চে যেতে পারে। সেখানে নতুন করে সিবিআই তদন্তের আর্জি জানাবে। কারণ, পরিবার কোনওভাবেই সিটের তদন্তে আস্থা রাখতে পারছে না বলেই দাবি করে। আনিসের আইনজীবী কৌস্তুভ বাগচী অবশ্য জানান, আগে অর্ডারশিট হাতে আসুক। তারপরই ঠিক করা হবে পরবর্তী পদক্ষেপ কী হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA