Bagtui Massacre: ফোন করা হলেও সেই রাতে আগুন লাগানোর সময় আসেনি পুলিশ, বগটুই কাণ্ডে চার্জশিটে উল্লেখ

Bagtui Massacre: রামপুরহাটের তৃণমূল উপপ্রধান ভাদু শেখ খুনের ঘটনায় ৪ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে রামপুরহাট আদালত। অভিযুক্তদের সম্পত্তি বাজেয়াপ্তের দিকে এগোচ্ছেন তদন্তকারীরা।

Bagtui Massacre:  ফোন করা হলেও সেই রাতে আগুন লাগানোর সময় আসেনি পুলিশ, বগটুই কাণ্ডে চার্জশিটে উল্লেখ
বগটুইয়ে চার্জশিট।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 21, 2022 | 8:04 PM

কলকাতা: বগটুই কাণ্ডে ৯০ দিনের মাথায় চার্জশিট জমা দিল সিবিআই। রামপুরহাট আদালতে মুখবন্ধ খামে চার্জশিট জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সূত্রের খবর, চার্জশিটে উল্লেখ রয়েছে, বগটুই গ্রামে যখন বাড়িতে আগুন লাগানো হচ্ছিল, তখন সোনা শেখের বাড়ি থেকে ফোন করে পুলিশকে জানানো হয়েছিল। কিন্তু পুলিশ আসেনি। পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠে। সোমবার চার্জশিটে এই তথ্য উল্লেখ করেছে সিবিআই।

রামপুরহাটের তৃণমূল উপপ্রধান ভাদু শেখ খুনের ঘটনায় ৪ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে রামপুরহাট আদালত। অভিযুক্তদের সম্পত্তি বাজেয়াপ্তের দিকে এগোচ্ছেন তদন্তকারীরা। ৪ অভিযুক্তরা হলেন, পলাশ খান, নিউটন, মাসাদ শেখ, মহি শেখ। এই চার জনের নাম এফআইআর-এ আছে। কিন্তু ঘটনার পর থেকে ওই চার জনের খোঁজ পাওয়া যাচ্ছে না। ইতিমধ্যেই রামপুরহাট আদালত চত্বর-সহ শহরের বিভিন্ন জায়গায় নোটিস ঝুলিয়ে দেওয়া হয়েছে।

প্রথম থেকেই এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছিল। আক্রান্তদের তরফে অভিযোগ উঠছিল, পুলিশ সঠিক সময়ে ঘটনাস্থলে আসেনি। রামপুরহাট থানার প্রাক্তন আইসিকে তলব করা হয়েছিল। সিজিও কমপ্লেক্সে তলব করা হয় রামপুরহাট থানার প্রাক্তন আইসি ত্রিদিব প্রামাণিককে। সূত্রের খবর, এই পুলিশ আধিকারিকের কাছ থেকে বেশ কিছু নথি নিয়েছে সিবিআই। সাসপেন্ডেড আইসিকে এর আগে বীরভূমে একাধিকবার জিজ্ঞাসাবাদ করে সিবিআই।

গত ২১ মার্চ বীরভূমের রামপুরহাটের ১৪ নম্বর জাতীয় সড়কের ধারে রামপুরহাট বগটুই মোড়ে বোমা মেরে খুন করা হয় বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান ভাদু শেখকে। সেই খুনের বদলা নিতে সেদিন রাতেই বগটুই গ্রামে ১০টি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। পরদিন সকালে আটজনের পোড়া দেহ উদ্ধার করা হয়। দিন কয়েক পর রামপুরহাট মেডিকেল কলেজ হাসপাতালে আরও এক মহিলার মৃত্যু হয়। দীর্ঘ একমাস মৃত্যুর সঙ্গে লড়াই করার পর মারা যান আরও একজন।

ঘটনার পর দু’দিন পরই বগটুইয়ে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে দাঁড়িয়ে তিনি ঘটনায় স্থানীয় তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতি আনারুল হোসেনকে গ্রেফতারের নির্দেশ দেন। এই আনারুলের বিরুদ্ধে প্রথম থেকেই অভিযোগের আঙুল তোলেন এলাকার লোকজন।