Shantanu Thakur: ভোটের মুখে স্বস্তিতে শান্তনু

Shantanu Thakur: প্রসঙ্গত, শান্তনু ঠাকুরের বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা হয়েছে। মতুয়া ঠাকুর বাড়ির মন্দিরের তালা ভাঙা, মারধর, শ্লীলতাহানির মতো অভিযোগও তোলা হয়েছে। যদিও পাল্টা মমতা বালা ঠাকুরের বিরুদ্ধেও হয়েছে অভিযোগ।

Shantanu Thakur: ভোটের মুখে স্বস্তিতে শান্তনু
শান্তনু ঠাকুর (ফাইল ছবি)Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2024 | 11:31 PM

কলকাতা: স্বস্তিতে বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর। মতুয়া ঠাকুর বাড়ির মন্দিরের তালা ভাঙা, মারধর সংক্রান্ত মামলায় শান্তনু ও তাঁর পরিবারকে রক্ষা কবচ দিল কলকাতা হাইকোর্ট। আপাতত অভিযুক্তদের বিরুদ্ধে আর কোনও কঠোর পদক্ষেপ করতে পারবে না পুলিশ। দেওয়া হয়েছে এমনই নির্দেশ। পাশাপাশি শান্তনুকে পাঠানো আগের নোটিশও খারিজ করেছে রাজ্যের শীর্ষ আদালত। সাফ বলা হয়েছে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য নতুন করে নোটিশ পাঠাতে হবে পুলিশকে। কোর্টের এই নতুন নির্দেশ নিয়েই শুরু হয়েছে নতুন চর্চা। 

প্রসঙ্গত, এই কেসে শান্তনু ঠাকুরের বাবাকেও ডেকেছিল পুলিশ। কিন্তু, এফআইআরে নাম না থাকা সত্ত্বেও তাঁকে কেন ডাকা হল? উঠছে সেই প্রশ্ন। পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট বিচারপতি জয় সেনগুপ্ত। তাঁকে যদি জিজ্ঞাসাবাদ করতেই হয় তাহলে ৭২ ঘণ্টা আগে নোটিশ দিতে হবে বলে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফে। ১০ মে হবে মামলার পরবর্তী শুনানি। 

প্রসঙ্গত, শান্তনু ঠাকুরের বিরুদ্ধে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা হয়েছে। মতুয়া ঠাকুর বাড়ির মন্দিরের তালা ভাঙা, মারধর, শ্লীলতাহানির মতো অভিযোগও তোলা হয়েছে। যদিও পাল্টা মমতা বালা ঠাকুরের বিরুদ্ধেও হয়েছে অভিযোগ। কিন্তু, শান্তুনু ও তাঁর বাবাকে পুলিশ তলব করলেও কেন মমতা বালাকে জিজ্ঞাসাবাদ করা হয়নি সেই প্রশ্নও উঠছে। তাতে আদালত অসন্তোষ প্রকাশ করেছে বলে খবর। পুলিশ যদি সবার সমস্ত অভিযোগের প্রতি সমান নজর দিত তাহলে জটিলতা কম হতো বলে পর্যবেক্ষণ আদালতের। প্রশ্নের মুখে পড়েছে পুলিশি অনুসন্ধানও।