রাজনৈতিক স্বার্থসিদ্ধিতেই ত্রিপল চুরিতে শুভেন্দুর নামে অভিযোগ, আদালতে দাবি আইনজীবীর

Calcutta High Court: কাঁথি পুরসভার গোডাউন থেকে লক্ষাধিক টাকার ত্রাণের ত্রিপল লুঠের অভিযোগে চলতি মাসের প্রথম দিকে শুভেন্দু অধিকারী ও সৌমেন্দু অধিকারীর নামে এফআইআর দায়ের হয় কাঁথি থানায়।

রাজনৈতিক স্বার্থসিদ্ধিতেই ত্রিপল চুরিতে শুভেন্দুর নামে অভিযোগ, আদালতে দাবি আইনজীবীর
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 29, 2021 | 6:37 PM

কলকাতা: রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) ত্রিপল-কাণ্ডে ফাঁসানো হয়েছে। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে মামলা চলাকালীন এমনটাই দাবি করলেন শুভেন্দুর আইনজীবী পিএস পাটোয়ালিয়া। একইসঙ্গে তিনি দাবি করেন, এফআইআর-এ চুরির অভিযোগ নেই। চুরি করতে পারে এই অভিযোগ রয়েছে। বুধবার ফের এই মামলার শুনানি।

কাঁথি পুরসভার গোডাউন থেকে লক্ষাধিক টাকার ত্রাণের ত্রিপল লুঠের অভিযোগে চলতি মাসের প্রথম দিকে শুভেন্দু অধিকারী ও সৌমেন্দু অধিকারীর নামে এফআইআর দায়ের হয় কাঁথি থানায়। অভিযোগ ওঠে, কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতে কাঁথি পুরসভার পুরনো বিল্ডিং ডরমেটরি মাঠ সংলগ্ন গোডাউন থেকে ত্রিপল বার করা হয়েছে। আর শুভেন্দু অধিকারীর লোকজন তা করিয়েছেন বলে অভিযোগ।

এই ঘটনায় কাঁথি পুরসভার প্রশাসক মণ্ডলীর দুই সদস্য হাবিবুর রহমান ও রত্নদীপ মান্না এবং কাঁথি শহর তৃণমূল কংগ্রেস সম্পাদক বিশ্বজিৎ মাইতি, কাঁথি শহর যুব তৃণমূল নেতৃত্ব সুরজিৎ নায়ক গোডাউনের দায়িত্বে থাকা পুরসভার কর্মচারী হিমাংশু মান্নাকে দীর্ঘ জিজ্ঞাসাবাদ করেন বলে খবর। এরপরই কাঁথি থানায় এ নিয়ে অভিযোগ দায়ের হয়। ঘটনা গড়ায় আদালত পর্যন্ত।

আরও পড়ুন: পুনর্গণনা চেয়ে এবার আদালতে জিতেন্দ্র তিওয়ারি, যদিও আবেদন ঘিরে থাকছে প্রশ্ন

শুভেন্দু, সৌমেন্দু এই মামলার অন্তবর্তীকালীন স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে যান। এদিন সেই আবেদনের শুনানি চলাকালীন শুভেন্দুর আইনজীবী পিএস পাটোয়ালিয়া বলেন, কাঁথি পুরসভার যে সদস্য রত্নদীপ মান্না অভিযোগ করেছেন তা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এফআইআর-এ চুরির অভিযোগ নেই। চুরি করতে পারে বলে অভিযোগ। শুভেন্দুর সঙ্গে পুরসভার কোনও সম্পর্কও নেই। এমনকী সৌমেন্দু তৃণমূল ছেড়ে দিয়েছেন বলে তাঁকে পুরসভার চেয়ারম্যান পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে। রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্যই এই অভিযোগ বলে দাবি করেন তিনি। বুধবার ফের এই মামলার শুনানির নির্দেশ দেয় আদালত।