Anubrata Mondal Arrested: ঋণের আড়ালেই গরুপাচারের টাকা? এবার অনুব্রতর মেয়ের কোম্পনিতে নজর CBI-এর

Kolkata: গরুপাচার চক্রের তদন্ত শুরু করেছে সিবিআই। সূত্রের খবর, সেই তদন্ত চলাকালীন অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলের দু'টি কোম্পানির নাম তাঁদের কাছে এসেছে।

Anubrata Mondal Arrested: ঋণের আড়ালেই গরুপাচারের টাকা? এবার অনুব্রতর মেয়ের কোম্পনিতে নজর CBI-এর
অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ে সুকন্যা মণ্ডল (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Aug 14, 2022 | 6:53 AM

কলকাতা: এবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (CBI)-এর ব়্যাডারে বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের মেয়ের কোম্পানি। টিভি ৯ বাংলার হাতে এল সেই এক্সক্লুসিভ রিপোর্ট।

গরুপাচার চক্রের তদন্ত শুরু করেছে সিবিআই। সূত্রের খবর, সেই তদন্ত চলাকালীন অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলের দু’টি কোম্পানির নাম তাঁদের কাছে এসেছে। যে কোম্পানির নথি অনুযায়ী অন্যতম শেয়ার হোল্ডার হলেন অনুব্রত মণ্ডল। জানা গিয়েছে, একটি অ্যাগ্রো কেমিক্যাল কোম্পানির ২৫ শতাংশ শেয়ার হোল্ডার একদিকে যেমন অনুব্রত মণ্ডল, বাকি ৭৫ শতাংশ শেয়ার হোল্ডার তাঁর মেয়ে সুকন্যা মণ্ডল।

অভিযোগ, এই কোম্পানির আড়ালে একাধিক রাইস মিলেরও হদিশ পাওয়া গিয়েছে। যার মধ্যে ভোলে বোম সহ আরও তিন থেকে চারটি রাইস মিল রয়েছে বলে জানা গিয়েছে। তদন্তকারী আধিকারিকরা প্রথম থেকেই অনুমান করছিলেন গরুপাচারের একটা বড় অঙ্কের টাকা এই ধরনের ব্যবসার কাজে বিনিয়োগ করা হয়েছে। এর হদিশ ও তাঁরা পেয়েছেন বলে খবর।

সূত্রের খবর, ২০১৭ সালে যখন অনুব্রত মণ্ডলের স্ত্রী ও মেয়ে এই কোম্পানির ডিরেক্টর হন। এর আগে এই কোম্পানি বেসরকারি মালিকানাধীন ছিল। সেই সময় কোম্পানির মোট সম্পত্তির পরিমাণ ছিল ৭২ হাজার টাকা। এরপর সেই কোম্পানির দায়িত্বভার হাতে নেন অনুব্রত কন্যা ও স্ত্রী। ২০১৭ থেকে ২০২২ পর্যন্ত কোম্পানির সম্পত্তি বেড়েছে উত্তরোত্তর। অভিযোগ, এক-একটি বছরে বেড়েছে চার থেকে ছ’কোটি টাকার মতো। সিবিআই সূত্র অনুযায়ী, কোনও অজ্ঞাত স্থান থেকে এই কোম্পানি ঋণ নেওয়া হচ্ছে। এরপরই তদন্ত এগিয়ে যায়। তখনই সিবিআই অনুমান করেন, গরুপাচারের এই টাকা অন্য কোনও কাজে ব্যবহৃত হচ্ছে।

আরও পড়ুন: 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla