Partha Chatterjee CBI: দিনভর চূড়ান্ত নাটকীয়তা, টানটান উত্তেজনা, পার্থর সিবিআই হাজিরার গুরুত্বপূর্ণ আপডেট একনজরে

Partha Chatterjee: ৩ ঘণ্টা ৫০ মিনিটের জিজ্ঞাসাবাদ শেষে নিজাম প্যালেসের সিবিআই অফিস থেকে বেরোলেন পার্থ চট্টোপাধ্যায়। হাসিমুখেই সিবিআই অফিস থেকে বেরোন তিনি।

Partha Chatterjee CBI: দিনভর চূড়ান্ত নাটকীয়তা, টানটান উত্তেজনা, পার্থর সিবিআই হাজিরার গুরুত্বপূর্ণ আপডেট একনজরে
সিবিআই অফিসের বাইরে পার্থ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 10:27 PM

কলকাতা : দিনভর চূড়ান্ত নাটকীয়তা। টানটান উত্তেজনা। যাঁকে ঘিরে এত কিছু, তিনি পার্থ চট্টোপাধ্যায়। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। সম্প্রতি রাজ্যে শিক্ষক নিয়োগ ঘিরে যে একের পর এক দুর্নীতির অভিযোগ উঠেছে, সেই সময় শিক্ষামন্ত্রীর দায়িত্বে ছিলেন পার্থ বাবু। কলকাতা হাইকোর্ট বুধবার নির্দেশ দেয়, এসএসসি মামলায় বুধবার সন্ধে ছ’টার মধ্যেই তাঁকে হাজিরা দিতে হবে নিজাম প্যালেসে সিবিআই অফিসে। তারপর থেকেই গোটা দিন ঘটনাবহুল। কী করবেন পার্থ চট্টোপাধ্যায়? সেই দিকেই নজর ছিল সবার। কারণ, আদালত জানিয়ে দিয়েছিল প্রয়োজনে পার্থ চট্টোপাধ্যায়কে নিজেদের হেফাজতে নিয়েও জিজ্ঞাসাবাদ করতে পারেন সিবিআই অফিসাররা। যদিও সেই বিষয়টি কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতেই ছেড়ে দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

এক নজরে দেখে নেওয়া যাক পার্থ-সিবিআই ঘিরে সারাদিন কী কী হল –

দুপুর প্রায় আড়াইটে – সিবিআই হাজিরা এড়াতে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। দুপুর সাড়ে তিনটের মধ্যে মামলা দায়ের করার নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডন।

বিকেল প্রায় সাড়ে ৪ টে – পার্থ চট্টোপাধ্যায়ের আবেদন শুনলেন না বিচারপতি হরিশ ট্যান্ডন। তাঁর বক্তব্য, মামলা দায়ের না হলে শুনব কীভাবে? ফলে উঠে যান বিচারপতি ট্যান্ডন। বিচারপতির বক্তব্য, মামলা দায়ের হয়নি, তাই শোনা সম্ভব নয়।

বিকেল ৫ টা – নাকতলার বাড়ি থেকে বেরিয়ে পড়েন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সঙ্গে কনভয়। বাড়ি থেকে বেরিয়ে রানীকুঠির দিকের রাস্তা ধরে নিজাম প্যালেসের দিকে এগিয়ে যায় পার্থ চট্টোপাধ্যায়ের কনভয়।

বিকেল ৫ টা ১০ মিনিট – নিজাম প্যালেসের বাইরে আঁটসাঁট পুলিশি নিরাপত্তা। অ্যাসিন্ট্যান্ট কমিশনার পদমর্যাদার এক অফিসার ছিলেন নিরাপত্তার দায়িত্বে। নিজাম প্যালেসে প্রাক্তন শিক্ষামন্ত্রী এসে পৌঁছালে যাতে কোনওরকম বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না হয়, তা নিশ্চিত করতে তৎপর ছিল পুলিশ।

বিকেল ৫ টা ৩৫ মিনিট – ডিভিশন বেঞ্চে ধাক্কা খেয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের কাছে দ্রুত মামলার শুনানির জন্য আবেদন জানিয়ে ই-মেল করেন পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী।

বিকেল ৫ টা ৪০ মিনিট – অবশেষে সব জল্পনা ও ধোঁয়াশা কাটিয়ে নিজাম প্যালেসে সিবিআই অফিসে পৌঁছে গেলেন পার্থ চট্টোপাধ্যায়। সংবাদ মাধ্যমের সঙ্গে কোনওরকম কথা না বলেই সোজা ঢুকে যান নিজাম প্যালেসের ভিতরে।

সন্ধে প্রায় ৬ টা : পার্থ চট্টোপাধ্যায় নিজাম প্যালেসে সিবিআই অফিসে ঢোকার কিছুক্ষণ পরেই নিজাম প্যালেসে গিয়ে পৌঁছান বারুইপুরের তৃণমূল বিধায়ক বিভাস সর্দার। যদিও বিধায়কের বক্তব্য, ব্যক্তিগত কাজের জন্যই তিনি এসেছেন সেখানে।

রাত প্রায় সাড়ে ৯ টা : ৩ ঘণ্টা ৫০ মিনিটের জিজ্ঞাসাবাদ শেষে নিজাম প্যালেসের সিবিআই অফিস থেকে বেরোলেন পার্থ চট্টোপাধ্যায়। হাসিমুখেই সিবিআই অফিস থেকে বেরোন তিনি। সূত্রের খবর, সিবিআইয়ের তরফে তাঁর জন্য যে চার পাতার প্রশ্নমালা তৈরি রাখা হয়েছিল, তাতে সঙ্গতিপূর্ণ জবাবই দিয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।