Dilip Ghosh On Sharad Pawar: ‘শরদ পাওয়ার রাষ্ট্রপতি হলে দেশে সন্ত্রাস বাড়বে’, বিস্ফোরক দিলীপ

Dilip Ghosh On Sharad Pawar:বৃহস্পতিবার দিলীপ ঘোষকে এ বিষয়ে প্রশ্ন করা হলে, তিনি বলেন, "শরদ পাওয়ারের টেররিস্টের সঙ্গে যোগাযোগ ছিল। এইরকম একজন রাষ্ট্রপতি হলে দেশে টেররিজম বাড়বে। কেউ মুরগী হতে চাইবে না। শরদ পাওয়ারের যা বয়স, তাতে তিনি রাজী হচ্ছেন না।"

Dilip Ghosh On Sharad Pawar: 'শরদ পাওয়ার রাষ্ট্রপতি হলে দেশে সন্ত্রাস বাড়বে', বিস্ফোরক দিলীপ
বিস্ফোরক দিলীপ
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Jun 16, 2022 | 12:25 PM

কলকাতা: “শরদ পাওয়ারের সঙ্গে টেররিস্টের সঙ্গে যোগাযোগ ছিল।” বিস্ফোরক কথা বললেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। বৃহস্পতিবার নিউটাউনে প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন তিনি। তারপর রুটিন মাফিক সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সাংবাদিকদের প্রশ্নে উঠে আসে সাম্প্রতিকতম ইস্যু রাষ্ট্রপতি নির্বাচন ইস্যুটি। রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে শরদ পাওয়ারের নাম প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “শরদ পাওয়ারের টেররিস্টের সঙ্গে যোগাযোগ ছিল। এইরকম একজন রাষ্ট্রপতি হলে দেশে টেররিজম বাড়বে।”

মুম্বইয়ের মুখ্যমন্ত্রী পদে থাকাকালীন মুম্বইয়ের ধারাবাহিক বিস্ফোরণ প্রসঙ্গে শরদ পাওয়ার তথ্য গোপন করেছিলেন বলে অভিযোগ বিজেপির। শরদ পাওয়ার জঙ্গিদের সঙ্গে যোগাযোগ রাখতেন বলেও প্রথম থেকে অভিযোগ করে আসছিল বিজেপি। সেই কারণেই দিলীপ ঘোষের এহেন মন্তব্য বলে মত রাজনৈতিক মহলের।

প্রসঙ্গত, রাষ্ট্রপতি নির্বাচনের পদপ্রার্থী হিসাবে নাম উঠে আসছে শরদ পাওয়ারের। ইতিমধ্যেই এই নির্বাচনের যৌথ স্ট্র্যাটেজি নির্ধারণ করতে বিরোধী শিবিরের বৈঠক ডেকেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখানে হাজির ছিলেন বাম-কংগ্রেস-সহ ১৭টি দল। রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ার দৌড়ে থাকতে ইচ্ছুক নন বর্ষীয়ান রাজনীতিক স্বয়ং। তাঁর বক্তব্য, “রাজনীতিতে এখনও সক্রিয়ভাবে থাকতে চাই।” কিন্তু তাঁর নাম নিয়ে প্রথম থেকেই আপত্তি ছিল গেরুয়া শিবিরের।

বৃহস্পতিবার দিলীপ ঘোষকে এ বিষয়ে প্রশ্ন করা হলে, তিনি বলেন, “শরদ পাওয়ারের টেররিস্টের সঙ্গে যোগাযোগ ছিল। এইরকম একজন রাষ্ট্রপতি হলে দেশে টেররিজম বাড়বে। কেউ মুরগী হতে চাইবে না। শরদ পাওয়ারের যা বয়স, তাতে তিনি রাজী হচ্ছেন না।” এ প্রসঙ্গেই মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে তিনি বলেন, “দিদি ভাবছেন, সবাই যদি ওঁকে একবার বলেন তাহলে ওঁ রাজি হয়ে যাবেন। কিন্তু ওঁর নাম কেউ বলছে না।” বিজেপি বিরোধী শিবিরের এই বৈঠকেও কটাক্ষ করেন দিলীপ ঘোষ। তাঁর বক্তব্য, ১৮টি পার্টি যোগ দিয়েছে কিন্তু তাদের অস্তিত্ব নিয়েই প্রশ্ন তুলেছেন তিনি।

এই খবরটিও পড়ুন

মুখ্যমন্ত্রীর ‘অল ইন্ডিয়া লিডার’ হওয়ার ইচ্ছা দীর্ঘ দিনের বলেও কটাক্ষ করেন দিলীপ ঘোষ। রাষ্ট্রপতি নির্বাচনের পদপ্রার্থী নির্বাচনের ক্ষেত্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, ” আমরা সর্বসম্মতভাবে একজন প্রার্থী ঠিক করার সিদ্ধান্ত নিয়েছি। প্রত্যেকই সেই প্রার্থীকে সম্মতি জানাবেন। আমরা অন্যদের সঙ্গেও আলোচনা করবা। এটা ভাল শুরু।” এক্ষেত্রে আরও একটি বিষয় উল্লেখ্য, শরদ পাওয়ার রাজি না হওয়ায় বিকল্প হিসাবে ২ জনের নাম প্রস্তাব করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla