Dilip Ghosh: ‘এখানে ডাকলে তো ওদের কর্মীরা এসে ঢিল মারবে’

Dilip Ghosh on Abhishek Banerjee: ইডি দিল্লিতে তলব করায় মামলা করেছেন অভিষেক। সেই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, 'যেখানে নিরাপদ মনে হবে, সেখানেই ডাকবে।'

Dilip Ghosh: 'এখানে ডাকলে তো ওদের কর্মীরা এসে ঢিল মারবে'
প্রাতঃভ্রমণে বেরিয়ে অভিষেকের মামলা নিয়ে প্রতিক্রিয়া দিলীপের (ফাইল ছবি)

কলকাতা: কলকাতায় না ডেকে দিল্লিতে কেন বারবার ডেকে পাঠানো হচ্ছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee)? ঘাসফুল শিবিরের তরফে এই প্রশ্ন তোলা হয়েছে। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee) এমন প্রশ্ন তুলেছেন। ইতিমধ্যেই এই ইস্যুতে দিল্লি হাইকোর্টে (Delhi High Court) মামলা করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর  স্ত্রী রুজিরা (Rujira Banerjee)। তাঁদের দাবি, আইন মেনে কলকাতাতেই ডাকা হোক তাঁদের। কিন্তু বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের দাবি, কলকাতায় ডাকা হলে তৃণমূলের নেতা-কর্মীরা বাধা দেব। তাই যেখানে নিরাপদ সেখানেই ডাকা হবে বলে মন্তব্য করেন তিনি।

শনিবার সকালে সাংবাদিকদের মুখোমুখি হয়ে দিলীপ ঘোষ বলেন, ‘এখানে ডাকলে তো ওদের কর্মীরা এসে ঘেরাও করবে, ঢিল মারবে, মুখ্যমন্ত্রী ধর্না দেবেন।’ তিনি মনে করিয়ে দেন এর আগেও অন্য মামলায় ভিন রাজ্যে ডেকেছে সিবিআই। তাই যেখানে নিরাপদ মনে হবে সেখানেই ডাকা হবে বলে মন্তব্য করেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে হওয়ার মামলার কথা মনে করিয়ে দিয়ে দিলীপ ঘোষ বলেন,  ‘বম্বে হাইকোর্টে স্থানান্তরিত করে তাঁদের গুজরাট থেকে সেখানে ডাকা হয়েছে। আমরা গিয়েছি। অশান্তি করিনি। আমাদের আইনের উপর আস্থা ছিল।’ তাঁর কথায়, ‘আইনের আশ্রয় নিয়ে আমাদের নেতারা সোনার মত চকচকে হয়ে বেরিয়ে এসেছে।’ অভিষেকের এই ইস্যুতে হাইকোর্টে যাওয়াকে কটাক্ষ করে দিলীপ ঘোষের মন্তব্য, ‘আমার মনে হয় না এইভাবে বাঁচা যাবে।’

আগামী ২১ সেপ্টেম্বর ফের অভিষেককে তলব করা হয়েছে ইডি দফতরে। কয়লাকাণ্ডের তদন্তে এই নিয়ে তৃতীয়বার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সমন পাঠিয়েছে ইডি। দ্বিতীয় সমন অনুযায়ী, কয়লাকাণ্ডের তদন্তে আগেই ইডির দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল তৃণমূল সাংসদের। কিন্তু তিনি আগেই চিঠি দিয়ে জানিয়ে দিয়েছিলেন যে এদিন উপস্থিত থাকতে পারবেন না। এরপরই ২১ সেপ্টেম্বর দিল্লিতে ইডির দফতরে হাজিরা দেওয়ার জন্য বলা হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। আর তারপরই দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি।

তাঁদের দাবি, রাজনৈতিক উদ্দেশ্য নিয়েই সেখানে অভিষেক এবং রুজিরাকে বারবার তলব করা হচ্ছে। তাঁদের বিরুদ্ধে কী অভিযোগ রয়েছে তা অভিষেক বা রুজিরা বন্দ্যোপাধ্যায়কে স্পষ্ট ভাবে জানানো হয়নি বলেও দাবি। এ ছাড়া, তাঁদের আরও দাবি, কয়লা কাণ্ডে যে অভিযোগগুলির ভিত্তিতে অভিষেক এবং রুজিরাকে ইডি তলব করছে, সেগুলি সবই পশ্চিমবঙ্গের মধ্যে ঘটেছে। তা সত্ত্বেও কেন এই বিষয়ে দিল্লিতে অভিযোগ দায়ের করে ডাকা হচ্ছে?

আরও পড়ুন: Suicide: ছাদ থেকে ঝুলছে ৪টি দেহ, নিথর ৯ মাসের ভাইও, ৩ দিন ধরে কেঁদেই গেল ২ বছরের দিদি!

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla