Dilip-Sukanta: ‘বাংলার স্বার্থে এক সঙ্গে লড়া যেতে পারে’, সুকান্তর সুরেই সুর মেলালেন দিলীপ

Bengal Politics: ‘বাংলার স্বার্থে’ বিরোধীরা এক জোট হয়ে লড়াই করলে তাতে দোষের কিছু দেখছেন না দিলীপ।

Dilip-Sukanta: ‘বাংলার স্বার্থে এক সঙ্গে লড়া যেতে পারে’, সুকান্তর সুরেই সুর মেলালেন দিলীপ
দিলীপ ঘোষ ও সুকান্ত মজুমদার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 25, 2022 | 7:21 PM

কলকাতা: দিলীপ ঘোষের মুখে সিবিআইয়ের সমালোচনা নিয়ে অস্বস্তি বেড়েছে বঙ্গ বিজেপির। দিলীপের মন্তব্যের বিরোধিতাও করেছেন এ রাজ্যের বিজেপির শীর্ষ নেতারা। দিলীপের সঙ্গে রাজ্যে বিজেপির বর্তমান নেতাদের দূরত্বের কথা নিয়েও আলোচনা হয় রাজনৈতিক মহলে। দিলীপের রাজ্য সভাপতিত্বকালে বিজেপির আন্দোলনের ঝাঁঝ অনেকটাই বেশি ছিল বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। কথাবার্তা অনুষ্ঠানে টিভি৯ বাংলার ম্যানেজিং এডিটর অমৃতাংশু ভট্টাচার্যের মুখোমুখি হয়ে এ সব বিষয় নিয়ে নিজের অবস্থান জানিয়েছেন দিলীপ ঘোষ। তৃণমূলকে উৎখাত করতে রাজ্যের সব বিরোধীরা এক হওয়ার বিষয়েও সম্মতি রয়েছে বিজেপি সাংসদের।

দুর্নীতি ইস্যুতে বিদ্ধ রাজ্য সরকার। কিন্তু রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপির আন্দোলনে তেমন ঝাঁঝ নেই। তুলনায় দিলীপ ঘোষ যখন রাজ্য সভাপতি ছিলেন তখন অনেক আন্দোলন সংগঠিত করতে বিজেপি অনেক বেশি তৎপর ছিল বল মত রাজনৈতিক মহলের। দিলীপের রাজ্য সভাপতিত্ব কালে বাংলায় বিজেপি যে রকম আন্দোলন করেছেন, এখন এত বড় বড় ইস্যু থাকা সত্ত্বেও কী সে রকম আন্দোলন হচ্ছে না। এই বক্তব্যের সঙ্গে সহমত নয় দিলীপ। এর ব্যাখ্যা দিয়ে তিনি বলেছেন, “যে কর্মীদের উপর নির্ভর করে আমরা সংগঠন করেছি, তাঁদের অভিজ্ঞতা কম রয়েছে। কিন্তু জোশ রয়েছে। সে জন্য পরিস্থিতি অনুযায়ী কার্যপদ্ধতি ঠিক করে এগোতে সময় লাগছে। আন্দোলন করতে করতে পার্টিও দাঁড়াবে, আন্দোলনও বাড়বে” তিনি এখন রাজ্য সভাপতি থাকলে অবস্থার পরিবর্তন হত কি না, তা নিয়ে অবশ্য মন্তব্য করতে রাজি হননি দিলীপ।

রাজ্য বিজেপির দায়িত্বে থাকা বিভিন্ন নেতাদের বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে দোলাচলে পড়তে দেখা গিয়েছে। বিষয়টি নিয়ে প্রশ্ন করা হয়েছিল দিলীপকে। উত্তরে তিনি বলেছেন, “তবে সিদ্ধান্ত নিয়ে দোলাচল না করে, স্থির ভাবে দাঁড়িয়ে না থাকলে বিশ্বাস অর্জন করা যায়।” তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ে রাজ্যের সব বিরোধীকে এক জোট হওয়ার ডাক আগে দিয়েছিলেন দিলীপ ঘোষ। সম্প্রতি দুর্নীতি ইস্যুতে আন্দোলনের প্রেক্ষিতে একই সুর শোনা গিয়েছে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের গলায়। ‘বাংলার স্বার্থে’ বিরোধীরা এক জোট হয়ে লড়াই করলে তাতে দোষের কিছু দেখছেন না দিলীপ। এ ব্যাপারে বামফ্রন্ট সরকারকে সরাতে তৃণমূলের বিজেপি-র হাত ধরার প্রসঙ্গেও তুলে এনে বলেছেন, “সিপিএমের বিরুদ্ধে লড়াই চলছিল, তখন তো টিএমসি বিজেপিকে নিয়ে লড়েছিল। হাত ধরে মমতা ব্যানার্জিকে নিয়ে গিয়েছে আমাদের নেতারা। তার পর উনার মনে হয়েছে এদের সঙ্গে থেকে লাভ নেই, উনি সময় মতো কেটে পড়েছেন। বাংলার স্বার্থে, সমাজের স্বার্থে কেউ যদি আহ্বান করেন, সেই অধিকার রয়েছে।”