Dilip Ghosh: ‘বিজেপি শাসিত রাজ্যে বিশেষ করোনা নেই, বিরোধী রাজ্যে বাড়ছে’, পুরভোট পিছনো নিয়ে যুক্তি দিলীপের

Dilip Ghosh on Municipal Election: বিজেপি শাসিত রাজ্যে করোনা বিশেষ নেই। বিরোধী রাজ্যে করোনা বাড়ছে। তারা ভোট পিছতে চাইছেন। পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, দিল্লিতে করোনা বাড়ছে। উত্তরপ্রদেশে করোনা কম।

Dilip Ghosh: 'বিজেপি শাসিত রাজ্যে বিশেষ করোনা নেই, বিরোধী রাজ্যে বাড়ছে', পুরভোট পিছনো নিয়ে যুক্তি দিলীপের
দিলীপ ঘোষ ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2022 | 7:57 PM

কলকাতা: রাজ্যে বেড়ে চলা করোনা সংক্রমণের দিকে নজর রেখে পুরভোট পিছনোর পক্ষে সওয়াল করছে রাজ্য বিজেপি (Bengal BJP)। অন্যদিকে তৃণমূল এ নিয়ে এতদিন নির্বাচন কমিশনের কোর্টে বল ঠেললেও এদিন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গলায় শোনা গিয়েছে ভোট পিছিয়ে দেওয়ার কথা। তৃণমূলের সর্বসাধারণ সম্পাদকের এই মন্তব্যের প্রেক্ষিতে কটাক্ষ ছুড়লেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি মন্তব্য করেন তৃণমূল সব বন্ধ রাখছে, ভোট বন্ধ করছে না! আর এর পর তৃণমূলের কটাক্ষের প্রেক্ষিতে আরেক যুক্তি দেন তিনি।

করোনা পরিস্থিতিতে রাজ্যের বকেয়া পুরভোট করানো নিয়ে  কী বলেছেন দিলীপ:

রাজ্যে বকেয়া পুরভোট পিছনো প্রসঙ্গে তৃণমূল নেতৃত্ব দাবি করছেন কেন বিধানসভা ভোটমুখী পাঁচ রাজ্যের নির্বাচন পিছনোর জন্য উচ্চবাচ্য করছে না বিজেপি। যেমন সুখেন্দু শেখর রায় অভিযোগ করছেন ভোটে হারের কথা ভেবেই তা পিছিয়ে দিতে চাইছে বিজেপি। আর এ নিয়ে দিলীপ ঘোষের পাল্টা যুক্তি, সারা দেশে ৫ রাজ্যে ৭ দফায় ভোট রয়েছে। “তবে বিজেপি শাসিত রাজ্যে করোনা বিশেষ নেই। বিরোধী রাজ্যে করোনা বাড়ছে। তারা ভোট পিছতে চাইছেন। পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, দিল্লিতে করোনা বাড়ছে। উত্তরপ্রদেশে করোনা কম। এক দলকে খুশি করতে ভোট কেন?” মন্তব্য দিলীপের।

দিলীপবাবুর আরও অভিযোগে, রাজ্য সরকার করোনা সামলাতে পারছে না। তিনি বলেন, “এখানে তৃণমূল সব বন্ধ রাখলেও ভোট বন্ধ করছে না। কিন্তু কেন? ক্ষমতা তাদের হাতেই। তবুও এই ফাঁকে ভোট করতে চাইছে”।

প্রসঙ্গ অভিষেক:

পুরভোট পিছনো প্রসঙ্গে শনিবার ডায়মন্ড হারবারের অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘হাইকোর্টে এই নিয়ে মামলা চলছে। এ বিষয়ে আমার মন্তব্য করা উচিৎ নয়। হাইকোর্ট বিষয়টা দেখবে। নির্বাচন কমিশন সেই গাইডলাইনগুলো মেনে ভোট করাবে। তবে আমার ব্যক্তিগত মত যদি আপনি জিজ্ঞেস করেন, তাহলে বলব আগামী ২ মাস সব বন্ধ রাখা উচিৎ।

আর এ নিয়ে দিলীপের মন্তব্য, “আমরাও চাই বন্ধ থাকুক। অভিষেক না চাইলে তৃণমূল চায় কী করে”! বিজেপি নেতার কটাক্ষ, “তিনি (পড়ুন অভিষেক) লোক খুশি করতে বলছেন। উনি কখন পার্টির লোক, কখন ঘরের বুঝি না! মুখ্যমন্ত্রী কখন দলের আর কখন রাজ্যের বোঝা যায় না।”

বিধাননগরে কন্টেইনমেন্ট জ়োন:

দিলীপ ঘোষের কথায়, “ভোট কাকে নিয়ে হবে, কেউ লিফলেট নিতে চাইছে না। কিন্তু ভোট হবে? কী স্বার্থ। কলকাতায় ভোটে লাইন না হলেও ভোট পড়ছে। এভাবেই বিধাননগরে ভোট করা হবে”।

আরও পড়ুন: Abhishek Banerjee: ‘দু মাস এসব বন্ধ রাখা উচিৎ’, নির্বাচন নিয়ে ‘ব্যক্তিগত মত’ অভিষেকের 

আরও পড়ুন: Jagdeep Dhankhar On Mamata Banerjee: ‘এখনও আমার প্রশ্নের কোনও উত্তর দেননি মমতা’, মুখ্যমন্ত্রীকে ফের খোঁচা রাজ্যপালের