Dilip Ghosh On Bomb Recovered: ‘প্রোপাইটার তৃণমূল নেতারা, মাঝেমধ্যে নিজেদের পার্টির মধ্যেই টেস্ট হচ্ছে’, রাজ্যে রোজ বোমা উদ্ধারে তোপ দিলীপের

Dilip Ghosh On Bomb Recovered: "মানুষ চিন্তিত। এলাকা মুক্তাঞ্চল হয়ে গিয়েছে। পুলিশ ও মুখ্যমন্ত্রীর কোনও আওয়াজ নেই।"

Dilip Ghosh On Bomb Recovered: 'প্রোপাইটার তৃণমূল নেতারা, মাঝেমধ্যে নিজেদের পার্টির মধ্যেই টেস্ট হচ্ছে', রাজ্যে রোজ বোমা উদ্ধারে তোপ দিলীপের
বোমা উদ্ধারের ঘটনায় দিলীপের প্রতিক্রিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 10:07 AM

কলকাতা: পঞ্চায়েত নির্বাচনের দিন এখনও ঘোষণা হয়নি। কিন্তু তার আগেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মুড়িমুড়কির মতো রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে উদ্ধার হচ্ছে অস্ত্র-বোমা। পরপর ভাঙড়, নানুর… এক-একজনের বাড়ি থেকেই যত পরিমাণ অস্ত্র উদ্ধার হয়েছে, তাতে মনে হচ্ছে যেন অস্ত্রেরই কারখানা। এই বিষয়টি নিয়ে ইস্যু করছেন বিরোধীরাও। বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, “এটাই এখন এ রাজ্যের একমাত্র শিল্প। যেখানে সেখানে গড়ে উঠছে। প্রোপ্রাইটার তৃণমূল নেতারা। মাঝে মাঝে টেস্ট হচ্ছে। নিজেদের পার্টির মধ্যে হচ্ছে। মাঝে মাঝে অন্যের ওপর হচ্ছে। মানুষ চিন্তিত।” শুক্রবার নিউটাউনে প্রাতঃভ্রমণে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন দিলীপ ঘোষ। রাজ্যে বোমা-অস্ত্র উদ্ধারের বিষয়টি নিয়ে তাঁকে প্রশ্ন করা হয়। দিলীপ ঘোষ বলেন, “বোমা এখন রাজ্যের একমাত্র শিল্প। যেখানে সেখানে গড়ে উঠছে।পুলিস ও মুখ্যমন্ত্রীও চুপ।”

বৃহস্পতিবার ভাঙড়ে এক ব্যক্তির বাড়ি থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ অস্ত্র। এক রাতে ভাঙড়ে তল্লাশি চালিয়ে যত পরিমাণ বোমা ও অস্ত্র উদ্ধার হল, তাতে তাজ্জব দুঁদে পুলিশ কর্তারাও। গোপন সূত্রে খবর পেয়ে, অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও প্রচুর বোমা বানানোর সামগ্রী উদ্ধার করল কাশীপুর থানার পুলিশ। উদ্ধার হয়েছে পাঁচটি সকেট বোমা, একটি এক নলা বন্ধুক, একটি কার্তুজ, ১৫ কেজি বোমা বানানোর বারুদ,বোমা বানানোর নানা সামগ্রী ও যন্ত্রপাতি।

এক দিন পেরোতে না পেরোতেই বীরভূমের নানুর থেকেও উদ্ধার হয় বিপুল পরিমাণ অস্ত্র-বোমা। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে নানুরের পাকুরহাস গ্রামে হানা দেয় পুলিশ।  শাফিক শেখ নামে এক দুষ্কৃতীর বাড়িতে অভিযান চালানো হয়। সেখানেই খাটের নীচে উদ্ধার হয় সারি সারি অস্ত্র। তিনটি বন্দুক, একটি মাস্কেট, ১৩ রাউন্ট গুলি উদ্ধার হয়।  বাজেয়াপ্ত হয় ১০ কেজি বোমা তৈরির বারুদ। রাজ্যে এইভাবে বোমা-অস্ত্র উদ্ধারের ঘটনায় এখন রাজনৈতিক তরজা তুঙ্গে।