Maheshtala: ‘মাল্টিপল ব্রেন হ্যামারেজ, অস্ত্রোপচার জরুরি’, আশঙ্কাজনক ইডেন সিটির ১০ তলা থেকে পড়ে যাওয়া সেই শিশু

Maheshtala: নিরাপত্তা ব্যবস্থা এবং রেলিং না থাকায় দুর্ঘটনা বলে অভিযোগ। বারংবার বলা সত্ত্বেও রেলিং এবং ফায়ার হইড্রেন গুলো পাকাপোক্ত ভাবে ঢাকার ব্যবস্থা করেনি বলে অভিযোগ।

Maheshtala: ‘মাল্টিপল ব্রেন হ্যামারেজ, অস্ত্রোপচার জরুরি’, আশঙ্কাজনক ইডেন সিটির ১০ তলা থেকে পড়ে যাওয়া সেই শিশু
মহেশতলার সেই শিশু এখন আশঙ্কাজনক
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 12:42 PM

কলকাতা: কেতাদুরস্ত বহুতল আবাসনে ফ্ল্যাট। সেই ফ্ল্যাটেরই গৃহপ্রবেশের পুজো ছিল। বাড়ির সকলে পুজোয় ব্যস্ত। আর আমন্ত্রিতদের বাচ্চাদের সঙ্গেই খেলতে ব্যস্ত ছিল ফ্ল্যাট মালিকের বছর আটেকের মেয়ে। বাকি ফ্ল্যাট, আবাসন মোটামুটি ফাঁকাই ছিল। তাই খেলতে খেলতে এখানে ওখানে চলে যাচ্ছিল বাচ্চাগুলো। এভাবেই অন্বেষা পৌঁছে গিয়েছিল ফারায় এক্সিটের হাইড্রেনের কাছে। তারের জালিতে পা দিতেই একেবারে নীচে পড়ে। ১০ তলা থেকে একেবারে আছড়ে নীচে পড়ে শিশুটি। ভয়ঙ্কর ঘটনা মহেশতলার ইডেন সিটি আবাসনে। আশঙ্কাজনক অবস্থায় ওই শিশুটি বর্তমানে সিএমআরআই হাসপাতালে ভর্তি।  এই ঘটনায় অভিযোগের আঙুল বহুতল কর্তৃপক্ষের বিরুদ্ধে। নিরাপত্তা ব্যবস্থা এবং রেলিং না থাকায় দুর্ঘটনা বলে অভিযোগ। বারংবার বলা সত্ত্বেও রেলিং এবং ফায়ার হইড্রেন গুলো পাকাপোক্ত ভাবে ঢাকার ব্যবস্থা করেনি বলে অভিযোগ।

জানা যাচ্ছে, বৃহস্পতিবার অন্বেষাদের ফ্ল্যাটের পুজো ছিল। অন্বেষা তার বাকি বন্ধুদের সঙ্গে খেলতে খেলতেই ফারায় এক্সিটের হাইড্রেনের ওপর পা দিয়ে দেয়। আগে থেকেই ওই হাইড্রেনের কংক্রিটের বাঁধানো ছিল না। কংক্রিট করে দেওয়ার জন্য বারবার কর্তৃপক্ষকে বলাও হয়েছিল বলে বাকি আবাসিকদের দাবি। কিন্তু প্রতিশ্রুতি দিলেও এখনও পর্যন্ত তা করেননি তাঁরা। বৃহস্পতিবার দুর্ঘটনাটি ঘটে যায়। ওই হাইড্রেনের ওপর পা দিতেই দশ তলা থেকে একেবারে নীচে পড়ে যায় শিশুটি। তবে নীচে কয়েকটি প্যাকিং বাক্স রাখা ছিল। তার ওপর আছড়ে পড়ায়, সেভাবে রক্তক্ষরণ হয়নি শিশুর। নাক দিয়ে রক্ত বেরিয়েছিল। দ্রুত তাঁকে উদ্ধার করে সিএমআরআই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সেখানেই চিকিৎসাধীন সে। চিকিৎসকরা জানিয়েছেন, মাল্টিপল ব্রেন হ্যামারেজ হয়েছে শিশুটির। তবে বৃহস্পতিবারের তুলনায় তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তার পরিবারের সদস্যরা কথা বলার মতো পরিস্থিতিতে নেই।  আবাসন কর্তৃপক্ষেরও এই নিয়ে কোনও প্রতিক্রিয়া এখনও পর্যন্ত পাওয়া যায়নি। এখন আবাসিকরা বিক্ষোভ দেখাচ্ছেন। জানা গিয়েছে, ওই শিশুটির মাথার অস্ত্রোপচার জরুরি। বাবা-মায়ের সঙ্গে কথা বলছেন চিকিৎসকরা।