Doctors’ Protest: ‘৪৫ মিনিট আলোচনা করলে, গড়ে একটা দাবি তাহলে পাঁচ মিনিটেরও কম সময় শুনবেন?’, প্রশ্ন আন্দোলনকারীদের

Doctors' Protest: সোমবার নবান্ন সভাঘরে পাঁচটায় বৈঠক রয়েছে। বৈঠকের জন্য ৪৫ মিনিট সময় বেঁধেই ইমেল করা হয়েছে। এদিকে মুখ্যসচিবের ইমেলের জবাব নিয়ে শনিবার রাতের পর রবিবার সকালে আবারও জিবি বৈঠক হচ্ছে এনআরএসে। আন্দোলনকারী চিকিৎসকরা আগেই জানিয়ে দিয়েছে, আগে অনশন প্রত্যাহার নয়।

Doctors' Protest: '৪৫ মিনিট আলোচনা করলে, গড়ে একটা দাবি তাহলে পাঁচ মিনিটেরও কম সময় শুনবেন?', প্রশ্ন আন্দোলনকারীদের
আন্দোলনকারী চিকিৎসক Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2024 | 1:59 PM

কলকাতা: জুনিয়র ডাক্তারদের নবান্নে সোমবার বৈঠকে যোগদানের আমন্ত্রণ জানিয়ে ইমেল করেছেন মুখ্যসচিব মনোজ পন্থ। কিন্তু তাতেও জারি করা হয়েছে বেশ কিছু শর্ত। ইমেলে চিকিৎসকদের জানানো হয়েছে, অনশন তুলে নবান্নে সভাঘরে আসতে। সোমবার নবান্ন সভাঘরে পাঁচটায় বৈঠক রয়েছে। বৈঠকের জন্য ৪৫ মিনিট সময় বেঁধেই ইমেল করা হয়েছে। এদিকে মুখ্যসচিবের ইমেলের জবাব নিয়ে শনিবার রাতের পর রবিবার সকালে আবারও জিবি বৈঠক হচ্ছে এনআরএসে। আন্দোলনকারী চিকিৎসকরা আগেই জানিয়ে দিয়েছে, আগে অনশন প্রত্যাহার নয়।

আন্দোলনকারী চিকিৎসক আবির বলেন, “আমাদের দশ দফা দাবি। আর সেটা মানুষের স্বার্থেই। কিন্তু আমাদের কী বলা হচ্ছে, দশ দফা দাবির ভিত্তিতে ৪৫ মিনিট সময় বেঁধে দেওয়া হল! ১০ জনের কম নিয়ে যেতে হবে। দশ জনের কম নিয়ে যাওয়া কী সম্ভব? নাকি ৪৫ মিনিটে এত গুলো বিষয় নিয়ে আলোচনা সম্ভব? যা সময়ের হিসাব দেওয়া হচ্ছে, তাতে একটা দাবি নিয়ে আলোচনার জন্য ৫ মিনিটও দেবে না! আমাদের ২৬ টা মেডিক্যাল কলেজ। সেখান থেকে এক জন করে নিয়ে গেলেও, ২৬ জনের প্রতিনিধি দল হয়। কীভাবে দশ জনের কম নিয়ে যেতে বলছেন?”

সোমবারের বৈঠকে আগে রবিবার আবারও এনআরএসে প্যান জিবি বৈঠক হচ্ছে। ইতিমধ্যেই NRS এর অ্যাকাডেমিক বিল্ডিংয়ের দশ তলায় বৈঠক শুরু হয়েছে। বৈঠকে যোগ দিয়েছেন আন্দোলনের অন্যতম মুখ অনিকেত মাহাতো। অনশনের জেরে অসুস্থতার জন্য সিসিইউয়ে চিকিৎসাধীন ছিলেন অনিকেত।  হাসপাতাল থেকে ছুটি পেয়ে এই প্রথম আন্দোলন কেন্দ্রে অনিকেত।