Doctor’s Protest: লাইভ স্ট্রিমিংয়ের দাবি থেকে সরছেন জুনিয়র ডাক্তাররা?

Doctor's Protest: এ দিন আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের নেতৃত্ব দেওয়া অনিকেত মাহাতো বলেন, "আমরা আলোচনায় বসতে চাই। মুখ্যমন্ত্রীর আজকের পদক্ষেপ ইতিবাচক। তাই যে কোনও সময় যে কোনও মুহূর্তে আমরা আলোচানায় বসেতে চাই।"

Doctor's Protest: লাইভ স্ট্রিমিংয়ের দাবি থেকে সরছেন জুনিয়র ডাক্তাররা?
জুনিয়র চিকিৎসকদের আন্দোলনImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2024 | 5:16 PM

কলকাতা: পাঁচ দফা দাবি নিয়ে অনড় জুনিয়র ডাক্তাররা। প্রথম থেকেই তাঁরা জানিয়ে এসেছেন এই আলোচনা চলাকালীন করতে হবে লাইভ স্ট্রিমিং। তবে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বল ঠেলেছিলেন সুপ্রিম কোর্টের কোর্টে। তিলোত্তমার ঘটনা বিচারাধীন। তাই লাইভ স্ট্রিমিং করা সম্ভব নয় বলেই জানিয়েছিল নবান্ন। এ দিকে, অনড় জুনিয়র চিকিৎসকরা সেই দাবি থেকে কোনও ভাবে নড়বেন না বলে জানিয়েছিলেন তিনি। সেই কারণে ফের সল্টলেকের স্বাস্থ্য ভবনের সামনে লাগাতা চলে বিক্ষোভ কর্মসূচি। তবে শনিবার আচমকাই ধরনা মঞ্চে উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানান যে তিনিও ‘সহযোদ্ধা’। চিকিৎসকদের বারবার কাজে ফেরার বার্তা দেন তিনি। মমতা চলে যাওয়ার পর একপ্রস্থ ফের আলোচনায় বসেন জুনিয়র ডাক্তাররা। পাঁচ দফা দাবিতে অনড় থাকলেও, মমতার সঙ্গে আলোচনার সময় লাইভ স্ট্রিমিং হবে কি না সেই বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে সদুত্তর দেননি তাঁরা। এরপরই প্রশ্ন উঠতে শুরু করেছে, মুখ্যমন্ত্রীর বার্তাই কি মেনে নিতে চলেছেন তাঁরা? আলাপ-আলোচনার মধ্য দিয়েই কি স্বাস্থ্যে অচলাবস্থার কাটবে জট?

এ দিন আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের নেতৃত্ব দেওয়া অনিকেত মাহাতো বলেন, “আমরা আলোচনায় বসতে চাই। মুখ্যমন্ত্রীর আজকের পদক্ষেপ ইতিবাচক। তাই যে কোনও সময় যে কোনও মুহূর্তে আমরা আলোচানায় বসেতে চাই।” এরপর তিনি জানান, “আমরা আমাদের পাঁচ দফা দাবি নিয়ে আলোচনায় বসতে চাই। মুখ্যমন্ত্রী এসে সুনির্দিষ্ট জায়গা-সময় বলে যাননি। সেই উদ্দেশ্যে আমরা ইমেইল করেছি। আমরা বলেছি আপনি আমাদের আলোচনার সময় দিন জায়গা দিন। যে মুহূর্তে উনি জানাবেন জায়গা ও সময়, আমরা সেই মুহূর্তে আমরা আমাদের পাঁচ দফা দাবি নিয়ে আলোচনায় বসব।”

এরপরই সাংবাদিকরা অনিকেতকে প্রশ্ন করেন এখনও তাঁরা লাইভ স্ট্রিমিংয়ের দাবিতে অনড় কি না। যদিও তাঁর স্পষ্ট কোনও উত্তর দেননি তিনি। শুধু বলেন, “যে মুহূর্তে মুখ্যমন্ত্রী স্থান-কাল-সময় জানাবেন, আমরা যেই জায়গায় যাব। সেখানে মিডিয়া বন্ধুদের বলব আপনারা ধৈর্য্য ধরে বসুন আমাদের আলোচনা চলছে।” পাশাপাশি এও জানালেন, “আলোচনা যদি করতে হয় খোলা মনে হওয়া উচিৎ। তবে মিডিয়াকে জানিয়েই যাব।”