E-Nuggets fraud case: ১৭৩৭ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, বাজেয়াপ্ত ৪৭ কোটি, জমা পড়ল গেম জালিয়াতির মামলার চার্জশিট

E-Nuggets fraud case: মঙ্গলবার ব্যাঙ্কশাল কোর্টে সেই মামালার চার্জশিট জমা দিল কলকাতা পুলিশ। চার্জশিটে আমির খানের নাম মূল অভিযুক্ত হিসেবে উল্লেখ করা হয়েছে।

E-Nuggets fraud case: ১৭৩৭ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, বাজেয়াপ্ত ৪৭ কোটি, জমা পড়ল গেম জালিয়াতির মামলার চার্জশিট
মূল অভিযুক্ত আমির খান
Follow Us:
| Edited By: | Updated on: Dec 20, 2022 | 3:44 PM

কলকাতা: গেমের নামে কোটি কোটি টাকার জালিয়াতি। গার্ডেনরিচের একটি বাড়ির খাটের তলা থেকে বান্ডিল বান্ডিল নোট বেরনোর পর যে অভিযোগ প্রকাশ্যে আসে, সেই মামলায় অবশেষে জমা পড়ল চার্জশিট। ‘ই নাগেটস’ নামে একটি গেমের নামে জালিয়াতি করা হচ্ছিল বলে অভিযোগ ওঠে। মঙ্গলবার ব্যাঙ্কশাল কোর্টে সেই মামালার চার্জশিট জমা দিল কলকাতা পুলিশ। চার্জশিটে আমির খানের নাম মূল অভিযুক্ত হিসেবে উল্লেখ করা হয়েছে।

ঘটনার ৮৯ দিনের মাথায় এই চার্জশিট জমা পড়ল আদালতে। আমির খান সহ মোট ১৪ জনের নাম আছে এই চার্জশিটে। শুভজিত শ্রীমানি নামে এক ব্যক্তির নাম পলাতক হিসেবে উল্লেখ করা হয়েছে। পলাতক সুশীল শীল নামে আরও একজন। আমির খানের নাম রয়েছে মূল অভিযুক্ত হিসেবে। পার্ক স্ট্রিট থানার মামলায় এই চার্জশিট জমা পড়ছে।

মোট ১৭৩৭ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে চার্জশিটে। বাজেয়াপ্ত হওয়া টাকার অঙ্ক ৪৭ কোটি। ১১০০ পাতার ওই চার্জশিটে আরও উল্লেখ করা হয়েছে, তিনটি গেমের নাম বদলে জালিয়াতি করা হত।

আর্থিক প্রতারণার অভিযোগের তদন্তে গার্ডেনরিচে তল্লাশি চালানোর সময় টাকার সন্ধান পায় কেন্দ্রীয় সংস্থা ইডি। মূল অভিযুক্ত আমির খানের বাড়িতে খাটের তলা থেকে নগদ মোট ১৭ কোটি ৩২ লক্ষ টাকা উদ্ধার করা হয়। সেই ঘটনাকে কেন্দ্র করে শোরগোল যায় রাজ্যে।

ঘটনার বেশ কিছুদিন পর উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে গ্রেফতার করা হয় সেই আমির খানকে। ঘটনার পর থেকেই গা ঢাকা দিয়েছিলেন আমির। টাকা উদ্ধারের পর গার্ডেনরিচের ব্যবসায়ী নিসার আহমেদ খানের ছেলে আমিরের বিরুদ্ধে পার্ক স্ট্রিট থানায় দায়ের করা হয়েছিল একটি প্রতারণার অভিযোগ। সেই মামলার ভিত্তিতেই আমিরকে গ্রেফতার করা হয়েছিল। এবার সেই মামলায় জমা পড়ল চার্জশিট।