‘এবার আপনারা ট্রেন চলাচল স্বাভাবিক করুন’, রাজ্যের কাছে আবেদন পূর্ব রেলের

Eastern Railway: স্টাফ স্পেশালে ভিড় বাড়ছে। তুলনামূলক কম ট্রেন চলছে। অবিলম্বে লোকাল ট্রেন চালুর আবেদন চিঠিতে।

'এবার আপনারা ট্রেন চলাচল স্বাভাবিক করুন', রাজ্যের কাছে আবেদন পূর্ব রেলের
ফাইল ছবি

কলকাতা: পূর্ব রেলের (Eastern Railway) পক্ষ থেকে চিঠি দেওয়া হল রাজ্য সরকারকে। অত্যন্ত তাৎপর্যপূর্ণ এই চিঠি পাঠানো হয়েছে নবান্নে। সেখানে পূর্ব রেল কর্তৃপক্ষ রাজ্য সরকারকে জানিয়েছে, তাদের স্টাফ স্পেশাল ট্রেনে চাপ বাড়ছে। তাই দ্রুত লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিক রাজ্য।

বিভিন্ন পেশার মানুষ, যেমন ডাকবিভাগ, ব্যাঙ্ককর্মী, স্বাস্থ্যকর্মীদের রেলের স্টাফ স্পেশাল ট্রেনে ওঠার অনুমতি দিয়েছে রেল। রাজ্যের আবেদনের ভিত্তিতেই জরুরিকালীন পরিষেবার সঙ্গে যুক্তরা বিশেষ ট্রেনে ওঠার অনুমতি পেয়েছেন। কিন্তু পূর্ব রেলের তরফে পাঠানো চিঠিতে বলা হয়েছে, রাজ্য যেন অবিলম্বে স্বাভাবিক ট্রেন পরিষেবা চালু করে।

শিয়ালদহের ডিআরএমের তরফে রাজ্যকে জানানো হয়েছে, স্বাভাবিক পরিষেবা চালু না হলে সমস্যায় পড়ছে রেল। বিভিন্ন জায়গা থেকে বহু যাত্রী এই স্টাফ স্পেশাল ট্রেনে উঠছেন। তার ফলে কোভিড বিধি মানাও সম্ভব হচ্ছে না। গাদাগাদি করে ট্রেনে যাতায়াত করছেন লোকজন। পর্যাপ্ত ট্রেনের অভাবে সমস্ত যাত্রীই স্টাফ স্পেশালকে বেছে নিচ্ছেন। ফলে ভিড় নিয়ন্ত্রণ করতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে তাদের।

আরও পড়ুন: ১৬ জুন থেকেই কি শিথিল হচ্ছে বিধিনিষেধ? বাস ডিপোগুলিকে প্রস্তুতির নির্দেশ পরিবহন দফতরের

শনিবারই হাওড়া স্টেশনে এই স্টাফ স্পেশাল ট্রেনে ওঠার দাবি নিয়ে বিক্ষোভ দেখিয়েছিলেন সাধারণ যাত্রীরা। এর আগে শিয়ালদহের দক্ষিণ শাখাতেও এই স্টাফ স্পেশাল ট্রেনে ওঠা নিয়ে এক যাত্রীর সঙ্গে রেল পুলিশ বাদানুবাদ হয়। বিভিন্ন শাখাতেই এই সমস্যা দেখা যাচ্ছে। তাই রেলের দাবি, লোকাল ট্রেন চলাচল স্বাভাবিক করেই যাত্রীস্বচ্ছন্দ্য ও সংক্রমণকে নিয়ন্ত্রণে রাখুক রাজ্য।

Click on your DTH Provider to Add TV9 Bangla