আইকোর মামলার ফাইল খুলল ইডি, তলব অনুকূল মাইতির স্ত্রীকে

জেলে বহুবার অসুস্থ হয়ে পড়ার পর তাঁকে একাধিকবার হাসপাতালেও ভর্তি করতে হয়েছিল। অনুকূল ছাড়াও একাধিক ব্যক্তিকে গ্রেফতার করেছিল সিবিআই।

আইকোর মামলার ফাইল খুলল ইডি, তলব অনুকূল মাইতির স্ত্রীকে
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 11, 2021 | 2:28 PM

কলকাতা: আইকোর মামলায় এবার সক্রিয় ইডি (Enforcement Directorate)। সিবিআইর পর ফাইল খুলল এই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। ইডি তলব করল আইকোর কর্তা অনুকূল মাইতির স্ত্রী কণিকা মাইতিকে। ১৩ এপ্রিল সিজিও কম্প্লেক্সের ইডি দপ্তরে তলব করা হয়েছে কণিকাকে। আইকোর কর্তা অনুকূল মাইতির মৃত্যু হয়েছে। তাই এই চিটফান্ডের তদন্তে ইডির একমাত্র ভরসা কণিকাই।

২০১৭ সালে বেআইনি অর্থলগ্নি সংস্থার মাধ্যমে বাজার থেকে টাকা তোলার অভিযোগে অনুকুল মাইতিকে গ্রেফতার করেছিল সিবিআই। তারও আগে রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি ২০১৫ সালে গ্রেফতার করেছিল পূর্ব মেদিনীপুরেরে এই চিটফান্ড সংস্থার প্রধানকে। বেআইনি ভাবে কয়েক হাজার কোটি টাকা তুসে আত্মসাৎ করার অভিযোগ উঠেছিল অনুকূল মাইতির বিরুদ্ধে। সিবিআই তাঁকে গ্রেফতার করার পরে ওড়িশার জেলে মৃত্যু হয় অনুকূল মাইতির।

জেলে বহুবার অসুস্থ হয়ে পড়ার পর তাঁকে একাধিকবার হাসপাতালেও ভর্তি করতে হয়েছিল। অনুকূল ছাড়াও একাধিক ব্যক্তিকে গ্রেফতার করেছিল সিবিআই। তাঁদের অধিকাংশই জামিনে ছাড়া পেয়েছেন। এর আগে আইকোর-কাণ্ডে পার্থ চট্টোপাধ্যায়কেও তলব করেছিল সিবিআই। শিল্পমন্ত্রী থাকাকালীন তাঁকে আইকোরের অনুষ্ঠানে অনুকূলের হয়ে সওয়াল করেছিলেন পার্থ, এমনটাই জানা যায় বিভিন্ন সংবাদ মাধ্যম মারফত।

আরও পড়ুন: বুথে করোনা রোগী, পিপিই কিট পরে ভোট! সাহায্য করলেন সিপিআইএম প্রার্থী